Cricket NewsInternational Cricket

T20 World Cup Final: টি-টোয়েন্টি বিশ্বকাপে জিতবে কোন দল? বলে দিলেন পিটারসেন

২২ গজের লড়াই জোরদার হতে চলেছে তা নিয়ে সন্দেহ নেই। রবিবার দুই দলেরই লক্ষ্য থাকবে প্রথমবারের জন্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি ঘরে তোলার। এইদিন ম্যাচের শেষে ট্রফি কার হাতে উঠবে সেই নিয়ে কথা বললেন পিটারসেন।

Advertisement

দুবাইয়ে রবিবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে দুবাইয়ের মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এদিন ২২ গজের লড়াই জোরদার হতে চলেছে তা নিয়ে সন্দেহ নেই। রবিবার দুই দলেরই লক্ষ্য থাকবে প্রথমবারের জন্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি ঘরে তোলার। এইদিন ম্যাচের শেষে ট্রফি কার হাতে উঠবে সেই নিয়ে কথা বললেন পিটারসেন।

Advertisement

এক সাক্ষাৎকারে পিটারসেন জানিয়েছেন, “অস্ট্রেলিয়ার হাতেই আমি শিরোপা দেখছি।” তার কথায় তারা জানে কিভাবে ফাইনাল ম্যাচ খেলতে হয়। বড় টুর্নামেন্ট খেলার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার অতিরিক্ত উত্তেজনা কাজ করে যা তাদের জিততে সহায়তা করে বলেই মত পিটারসেনের। তিনি এও বলেন, বিপক্ষ দল নিউজিল্যান্ড খুবই ভালো। কিন্তু এক্ষেত্রে অস্ট্রেলিয়ার অভিজ্ঞতা অনেক বেশি, যা তাদের জিততে সহায়তা করবে। এরপর উদাহরণ হিসেবে পিটারসেন ডেভিড ওয়ার্নারের কথা টেনেছেন। তার কথায় বাজে পারফর্ম্যান্সের জন্য ওয়ার্নারকে আইপিএল থেকে বাদ দেওয়া হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ থেকে। তবে এই মুহূর্তে ওয়ার্নার দেশের জার্সি গায়ে নিজের আসল পারফর্ম্যান্স দেখাচ্ছেন।

Advertisement

এই প্রাক্তন ইংলিশ ব্যাটার বলেন, নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার ম্যাচে অস্ট্রেলিয়াই সেরা। এক্ষেত্রে নিউজিল্যান্ড সেভাবে পাত্তা পায় না বলেই মত তার। পিটারসেনের মতে, রবিবার বিশ্বকাপ ফাইনালে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটতে পারে। ২০১৫-র ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার সামনে টিকতে পারেনি নিউজিল্যান্ড। তাই এদিন অস্ট্রেলিয়ার হাতে কাপ উঠলে খুব একটা অবাক হবেন না তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো একবারও জিততে পারেনি অস্ট্রেলিয়া। তবে ওয়ানডে বিশ্বকাপে পাঁচবারের চ্যাম্পিয়ন অজি ক্রিকেটাররা। ইতিমধ্যেই সেমিফাইনালে নিজেদের জাত চিনিয়েছেন তারা। কিভাবে ম্যাচ বার করে নিয়ে যেতে হয় তা খুব ভালোভাবেই জানেন এই অজি ক্রিকেটাররা। শেষপর্যন্ত ফলাফল কি হয় সেটা জানার জন্যই বসে আছে গোটা ক্রিকেটবিশ্ব।

Related Articles

Back to top button