Connect with us

Cricket News

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন, ভারতের স্কোয়াডে থাকতে পারেন এই ১৮ জন ক্রিকেটার

Advertisement
Advertisement

আসন্ন টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের অন্যতম সেরা দাবিদার হলো ভারত। বর্তমানে ভারতীয় দল পৃথিবীর যেকোন দলকে হারাতে সক্ষম। বিশ্বমানের ব্যাটসম্যানের সাথে সাথে রয়েছে বিশ্বসেরা বোলিং লাইনআপ। চলতি বছরের অক্টোবর মাস থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আয়োজক দেশ ভারত হলেও করোনা পরিস্থিতির উপর বিবেচনা করে খেলা অনুষ্ঠিত হবে আরব আমিরাতে। ইতিমধ্যে বিশ্ব ক্রিকেট সংস্থা গ্রুপ বিভাজন এবং সময়সূচী প্রণয়ন করেছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের স্কোয়াডে থাকতে পারেন এই ১৮ জন ক্রিকেটার।

১. বিরাট কোহলি: ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন রান মেশিন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি চেস মাস্টার নামে পরিচিত।

২. রোহিত শর্মা: সহ-অধিনায়ক হিসেবে দলে থাকবেন দ্যা হিট ম্যান রোহিত শর্মা। টি-টোয়েন্টি ক্যারিয়ারে দুর্দান্ত ফর্মে আছেন তিনি।

৩. কে এল রাহুল: পারফরমেন্সের কোন কমতি নেই এই ক্রিকেটারের কাছে। আইপিএলের সাথে সাথে আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্স করতে অভ্যস্ত তিনি। বর্তমানে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে একটি শতকও করেছেন তিনি।

৪. সূর্য কুমার যাদব: মারকুটে এই ব্যাটসম্যান শ্রীলঙ্কা সফরে দৃষ্টি কেড়েছে ক্রিকেটমহলের। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি টিকিট পাকা করে ফেলেছেন।

৫. ঈশান কিশান: অভিষেক ম্যাচেই অর্ধ শতক রান দিয়ে শুরু করেছেন ঈশান কিশান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্যতম দাবিদার হতে চলেছেন ঈশান কিশান।

৬.ঋষভ পন্ত: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেট রক্ষকের দায়িত্ব পালন করবেন ঋষভ পন্ত। যেকোনো সময় গিয়ার পাল্টে বড় বড় শট খেলতে পারেন তিনি।

৭. রবীন্দ্র জাদেজা: বর্তমানে ভারতীয় সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন। তিনি ইংল্যান্ড সফরে দুর্দান্ত ফর্মে আছেন।

৮. হার্দিক পান্ডিয়া: শ্রীলঙ্কা সফরে চরম ব্যর্থতা যেন তাকে ঘিরে ধরেছিল। অথচ হাই হিটার এই অলরাউন্ডারের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে সর্বোচ্চ স্কোর এক ইনিংসে ৯১ রান।

৯. যুজবেন্দ্র চাহাল: চতুর চাহাল অবশ্যই ভারতীয় একাদশে থাকবেন। তিনি ৪৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে এ পর্যন্ত ৬৩টি সংগ্রহ করেছেন।

১০. জসপ্রীত বুমরাহ: বর্তমান বিশ্বে ব্যাটসম্যানদের অন্যতম ত্রাস জসপ্রীত বুমরাহ টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্যই ভারতীয় দলে অন্তর্ভুক্ত হবেন। বর্তমানে ইংল্যান্ড সফরে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন।

১১. মোহাম্মদ সামি: খাদ্য রসিক এই ক্রিকেটার ইতিমধ্যে ক্রিকেটমহলের দৃষ্টি আকর্ষণ করেছেন। আইপিএলে ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করছেন মোহাম্মদ সামি।

১২. রহুল চাহার: শ্রীলংকার বিরুদ্ধে অভিষেক ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন রহুল চাহার। ভারতীয় স্কোয়াডে থাকার গুঞ্জন উঠেছে ক্রিকেটমহলে।

১৩. দীপক চাহার: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র ৭ রানের বিনিময়ে ৬টি মূল্যবান উইকেট তুলে নিয়ে আলোচনায় এসেছিলেন দীপক চাহার। তাই আন্তর্জাতিক টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি সুযোগ পেতে পারেন।

১৪. শ্রেয়াস আইয়ার: চোট সারিয়ে ক্রিকেট অঙ্গনে ফিরেছেন শ্রেয়াস আইয়ার। ভারতীয় দলের চার নম্বর পজিশনে খেলার অন্যতম দাবিদার হতে পারেন শ্রেয়াস আইয়ার।

১৫. পৃথ্বী শ: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক ম্যাচে শূন্য দিয়ে শুরু করেছেন পৃথ্বী শ। কিন্তু একদিনের ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি।

১৬. ভুবনেশ্বর কুমার: সুইং মাস্টার ভুবনেশ্বর কুমার টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন বলের পাশাপাশি পুরনো বলে ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে থাকেন।

১৭. শার্দুল ঠাকুর: বর্তমানে ভারতীয় দলের অংশ হিসেবে ইংল্যান্ড সফরে ব্যস্ত আছেন তিনি। ২১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে এ পর্যন্ত ৩১টি উইকেট সংগ্রহ করেছেন তিনি।

১৮. কুলদীপ যাদব: বহুদিন পর আন্তর্জাতিক ক্রিকেটের খেলার সুযোগ পেয়েছেন কুলদীপ যাদব। শ্রীলংকার বিরুদ্ধে প্রথম ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন তিনি। তিনি ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৪১টি মূল্যবান উইকেট দখল করেছেন।

Advertisement

#Trending

More in Cricket News