Connect with us

Cric Gossip

Afghanistan Cricket: ঘোর দুঃসময় আফগানিস্তান ক্রিকেটের জন্য, তালিবানদের দখলে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সদর দপ্তর

Advertisement
Advertisement

বলতে না বলতেই আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দুঃসময়ের সূত্রপাত হয়ে গেল। তালেবানদের দ্বারা দখল হয়ে গেল আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সদর দপ্তর। আফগানিস্তানের ক্রিকেটারদের জন্য যেন দুঃসময়ে কালোমেঘ ঢেকে ধরেছে চারিদিকে। বহু যুদ্ধবিগ্রহের পর সবে মাথা উঁচু করে দাঁড়িয়ে ছিল আফগানিস্তান। কিন্তু তাও বেশি দিন স্থায়ী হল না। শেষমেষ তালেবানদের হাতে ধরাশায়ী হলো আফগানিস্তান। গত বৃহস্পতিবার আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সদরদপ্তরে ঢুকে পরে তালিবানরা। সেখানেই চলে তাদের বৈঠক এবং খাওয়া-দাওয়া।

Advertisement

এদিকে আর মাত্র কয়েকটা দিন পরেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে আফগানিস্তান ক্রিকেট দল সুপার আটে অবস্থান করছে। বাংলাদেশ শ্রীলঙ্কার মতো দলকে পেছনে ফেলে সুপার গ্রুপে জায়গা করেছিল আফগানিস্তান ক্রিকেট দল। কিন্তু আমেরিকা সৈন্য প্রত্যাবর্তনের পর পরই কাবুল দখল করে নেয় তালেবানরা। আর সেখানেই নতুন শাসন ব্যবস্থা শুরু করেছে তারা। যদিও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট আসগর স্তানিকজায়ির ইন্টারন্যাশনাল ক্রিকেট সংস্থাকে জানিয়েছেন, তাদের পুরুষ ক্রিকেট দল বিশ্বকাপে অংশগ্রহণ করবে। কিন্তু মহিলা ক্রিকেট দল আর ক্রিকেট খেলবে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আফগানিস্তানের নব নেতারা।

বর্তমানে তালেবানরা আফগানিস্তানের সড়ক-মহাসড়ক নজরে রেখেছে। আগ্নেয়াস্ত্রসহ ঘুরে বেড়াচ্ছে সর্বত্রই। এমনকি আগ্নেয়াস্ত্রসহ প্রবেশ করেছে ক্রিকেট সংস্থার হেডকোয়ার্টারে। তাই আফগানিস্তানের ক্রিকেট ভবিষ্যৎ কি হতে চলেছে তার শেষ সিদ্ধান্ত নেবে তালেবান নেতারা। টি-টোয়েন্টি বিশ্বকাপে অক্টোবরের ২৫ তারিখে প্রথম মোকাবেলায় নামার কথা টিম আফগানিস্তানের। আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান এবং মোহাম্মদ নবী বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে অভ্যন্তরীণ খেলা খেলতে ব্যস্ত আছেন। সেখান থেকে যোগ দেওয়ার কথা ভারতীয় প্রিমিয়ার লিগের খেলা গুলোতে। তারপর তারা যোগ দেবেন তাদের নিজেদের দেশের শিবিরের। কিন্তু আদৌ আফগানিস্তানে তালেবান শাসকরা টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করার অনুমতি দেবে কিনা সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল সর্বদা যোগাযোগ রেখে চলেছেন আফগান ক্রিকেট বোর্ডের সাথে।

Advertisement

#Trending

More in Cric Gossip