Connect with us

Cricket News

Shahid Afridi: তালিবানরা আফগানিস্তান ক্রিকেটকে সর্বোপরি সাহায্য করবে, বিস্ময়কর মন্তব্য শাহিদ আফ্রিদির

Advertisement
Advertisement

আফগান ক্রিকেট সম্পর্কে বক্তব্য প্রসঙ্গে এমন বিস্ময়কর বক্তব্য রাখলেন প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে আফগানিস্তানের গণতান্ত্রিক শাসনের পতন হয়। সেখানকার প্রেসিডেন্টকে ক্ষমতাচ্যুত করে আফগানিস্তানের সিংহাসনে বসে তালেবানরা। তারপর থেকে এক এক করে ঘটতে থাকে বিস্ময়কর সব ঘটনা। সেখানে বসবাসরত নাগরিকরা ইতিমধ্যে দেশ ছাড়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। আর সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রাক্তন পাক অলরাউন্ডার শাহিদ আফ্রিদি বিস্ময়কর মন্তব্য করছেন আফগান ক্রিকেট সম্পর্কে।

তিনি তার একটি বক্তব্যে বলেন, আফগানিস্তানের তালেবানরা ক্রিকেট ভালোবাসেন। তারা আফগানিস্তানের ক্রিকেট উন্নতিতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে। এমনকি মহিলা ক্রিকেট দলের উন্নতি সাধন করবে তারা। সর্বোপরি আফগানিস্তান ক্রিকেটারদের ভয়ের কোন কারণ নেই তালেবান শাসকদের জন্য। তারা নির্ভয়ে ক্রিকেট খেলে দেশের নাম উন্নতি করতে পারবেন এই তালেবান শাসন কালে। তিনি আরো বলেন, ইতিমধ্যে তালেবানরা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সদর দপ্তর ভ্রমণ করেছেন। সেখানে তারা আফগান ক্রিকেটের উন্নতিকল্পে কথা বলেছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের ক্রিকেটারদের অংশগ্রহণের সুযোগ দিয়েছে তারা।


শাহিদ আফ্রিদির এমন বিস্ময়কর মন্তব্য রীতিমত ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আফগানিস্তানে তালেবান শাসন কায়েম হওয়ার পর সেখানকার পরিস্থিতি সবারই জানা। এমনকি আফগানিস্তানের ক্রিকেটার রশিদ খান এবং মোহাম্মদ নবী বারবার সোস্যাল মিডিয়ায় আফগানিস্তানের জন্য সাহায্য চেয়েছেন। তাদেরকে রক্ষা করতেন অনুরোধ করেছেন বহির্বিশ্বের শক্তিশালী দেশগুলোর কাছে। সেই স্থানে দাঁড়িয়ে শাহিদ আফ্রিদির এমন বক্তব্য রীতিমতো হাসির খোরাক জুগিয়েছে নেট পাড়ায়। উল্লেখ্য, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে যে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান পুরুষ দল অংশগ্রহণ করবে। কিন্তু মহিলা দল খেলতে পারবে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সে দেশের শাসকরা।

Advertisement

#Trending

More in Cricket News