Cricket NewsIndian Cricket Team

Team India: সেমি ফাইনালে খেলার স্বপ্ন শেষ, নিউজিল্যান্ড জিততেই প্র্যাকটিস বাতিল করলেন কোহলিরা

কিউইরা রবিবারের ম্যাচে জিতে শেষ চারে জায়গা করে নিল। পাকিস্তান আগেই নিজেদের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। এবার রবিবারের ম্যাচে জিতে সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করলো কেন উইলিয়ামসনরা।

Advertisement

রবিবার আফগানিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ডের জয়ের পরেই টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে নেমে আসে অন্ধকারের ছায়া। এদিন সমস্ত ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি ভারতীয় ক্রিকেট সমর্থকরা মনেপ্রাণে সমর্থন করেছিলেন আফগান ক্রিকেটারদের। তবে শেষ রক্ষা হয়নি। কিউইরা রবিবারের ম্যাচে জিতে শেষ চারে জায়গা করে নিল। পাকিস্তান আগেই নিজেদের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। এবার রবিবারের ম্যাচে জিতে সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করলো কেন উইলিয়ামসনরা।

Advertisement

রবিবারের ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ডের জয়ের পরেই সোমবার নামিবিয়ার বিরুদ্ধে খেলার আগ্রহ হারিয়েছেন সমস্ত ভারতীয় প্লেয়াররা। সোমবার শুধু নিয়ম রক্ষার্থেই মাঠে নামবে ভারত। এর পরেই তাদের ফিরতে হবে দেশে। এবছরের মতো বিশ্বকাপ সফর শেষ হল ভারতের। বলাই বাহুল্য শাস্ত্রী-বিরাট অধ্যায়ের অবসান ঘটল হতাশা দিয়েই। ফেভারিট দলগুলোর মধ্যে অন্যতম দল ছিল ভারত। এক্ষেত্রে ভারতের এমন লজ্জাজনক হারে হতাশ হয়েছেন সমস্ত ভারতীয় সমর্থকরাও।

Advertisement

রবিবার নিউজিল্যান্ডের জয়ের পর নিজেদের অপশনাল প্র্যাকটিস বাতিল করল টিম ইন্ডিয়া। ভারতীয়দের জন্য সেমিফাইনালে যাওয়ার যে ক্ষীণ আশা বেঁচেছিল তা শেষ হলো কিউইদের জয়ের সাথে সাথেই। সোমবার নামিবিয়ার বিরুদ্ধে নিয়ম রক্ষার ম্যাচ খেলেই ঘরে ফিরবে ভারতীয় ক্রিকেট টিম।

ভারতীয় দলের বর্তমান বোলিং কোচ ভরত অরুণ ভারতীয়দের ব্যর্থতার কারণ জানালেন। তার মতে আইপিএলের দ্বিতীয় ইনিংস এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ একেবারে গায়ে গায়ে অনুষ্ঠিত হওয়ায় বিশ্রাম পাননি ক্রিকেটাররা। টানা ছয় মাস ভারতীয় ক্রিকেটাররা বায়ো বাবেলের মধ্যেই ছিলেন। ঘরে ফেরার সুযোগ মেলেনি তাদের। যেটা তাদের জন্য খুবই কঠিন ব্যাপার ছিল। বিশ্রাম না পাওয়াকেই অন্যতম ব্যর্থতার কারণ হিসেবে নির্দেশ করেছেন তিনি। তিনি এও বলেন, ক্রিকেটাররা আইপিএলের পর বিশ্রাম পেলে হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতীয়দের ফর্ম অন্যরকম হত। আর ফলাফলও।

অন্যদিকে ভরত অরুণ মনে করেন টস একটা বড় ভূমিকা পালন করেছে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে। কারণ টসে জেতা না জেতা প্রভাব ফেলতো দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ের ক্ষেত্রে। যার ফলে সুবিধা হতো বিপক্ষ দলের। তবে মোদ্দা কথা হল রবিবারের পর পুরোপুরিভাবে এবছর বিশ্বকাপের পর্ব শেষ হল ভারতের জন্য। চলতি মাসের ১৭ই নভেম্বর থেকে শুরু হতে চলেছে নিউজিল্যান্ড বনাম ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের পরে ভারতীয় ক্রিকেট সমর্থকদের নজর এখন সেইদিকেই।

Related Articles

Back to top button