Connect with us

Cricket News

IND vs ENG: দুর্দান্ত কামব্যাক করল টিম ইন্ডিয়া, ২৯০ রানে প্রথম ইনিংস শেষ করল ইংল্যান্ড

Advertisement
Advertisement

গতকাল থেকে ভারত ইংল্যান্ড সিরিজের চতুর্থ ম্যাচ শুরু হয়েছে। ওভালের স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংলিশ অধিনায়ক জো রুট। ইংলিশ দলের অধিনায়কের আমন্ত্রণে সাড়া দিয়ে প্রথমে ব্যাটিং করতে নামে টিম ইন্ডিয়া। ভারতীয় দলের অধিনায়ক মিডল অর্ডারে একাধিক ব্যর্থ ব্যাটসম্যান নিয়ে আবারো ইংল্যান্ডের মুখোমুখি হয়। যার ফলশ্রুতিতে ভারতের প্রথম ইনিংস শেষ হয় মাত্র ১৯১ রানে। যেখানে প্রথম তিনটি ম্যাচের মতই ব্যর্থ হয়েছেন ভারতীয় দলের মিডল অর্ডারের চেতেশ্বর পুজারা অজিঙ্কা রাহানে এবং ঋষভ পন্তের মত ক্রিকেটাররা। ভারত মাত্র ৬১.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ফেলে।

ইংলিশ দলের হয়ে ক্রিস ওকস এবং রবিনসন বিধ্বংসী বোলিং করেছিলেন। তারা প্রথম ইনিংসে যথাক্রমে চারটি এবং তিনটি উইকেট দখল করেন। এছাড়া জেমস অ্যান্ডারসন এবং ওভারটন একটি করে উইকেট সংগ্রহ করেছিলেন। যার ফলশ্রুতিতে মাত্র ১৯১ রানের লিড দিয়ে শেষ হয় ভারতীয় দলের প্রথম ইনিংস। যেখানে ভারতীয় দলের হয়ে বিরাট কোহলি ৫০ এবং শার্দুল ঠাকুর অনবদ্য ৫৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ১৯১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথমেই বিপদে পড়ে যায় ইংলিশ ক্রিকেটাররা। ভারতীয় দলের বোলার জসপ্রীত বুমরাহ এক ওভারে দুটি উইকেট তুলে নেন।

প্রথম তিনটি ম্যাচে তিনটি সেঞ্চুরি হাঁকানো অধিনায়ক জো রুট উমেশ যাদবের দুর্দান্ত বলে নিজের উইকেট হারিয়ে ফেলেন। ইংলিশ দলের হয়ে অলি পোপ সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন। তাছাড়া দলের হয়ে ক্রিস ওকস ৫০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। জনি বেয়ারস্টো ব্যক্তিগত ৩৭ রান মঈন আলি ব্যক্তিগত ৩৫ রান এবং মালান ব্যক্তিগত ৩১ রানের ইনিংস খেলেন। ইংলিশ দলের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ ২৯০ রান। ভারতীয় দলের হয়ে উমেশ যাদব ব্যক্তিগত তিনটি জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা ব্যক্তিগত দুটি করে এবং শার্দুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেছেন। বর্তমানে ইংল্যান্ড প্রথম ইনিংস শেষে ভারতের উপর ৯৮ রানের বোঝা চাপিয়েছে। ইংল্যান্ডকে হারানোর উদ্দেশ্যে ভারত দ্বিতীয় ইনিংসের ব্যাটিং করতে নামবে।

Advertisement

#Trending

More in Cricket News