Cricket NewsInternational Cricket

Under 19 World Cup: বিশ্বকাপ খেলবে না নিউজিল্যান্ড, কপাল খুলল স্কটল্যান্ডের

২০২২-এ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আসরে খেলার সুযোগ পেল স্কটল্যান্ড। বাছাইপর্ব পেরোতে ব্যর্থ হয়েও বিশ্বকাপের আসরে ঠাঁই মিলল স্কটল্যান্ডের। আসন্ন বিশ্বকাপে দেখা যাবেনা নিউজিল্যান্ডের যুব ক্রিকেটারদের। করোনা পরিস্থিতির কারণে চলমান বিধিনিষেধের জন্যই না খেলার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড।

Advertisement

ভাগ্যের জোরে নিউজিল্যান্ডের জন্য ২০২২-এ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আসরে খেলার সুযোগ পেল স্কটল্যান্ড। বাছাইপর্ব পেরোতে ব্যর্থ হয়েও বিশ্বকাপের আসরে ঠাঁই মিলল স্কটল্যান্ডের। আসন্ন বিশ্বকাপে দেখা যাবেনা নিউজিল্যান্ডের যুব ক্রিকেটারদের। করোনা পরিস্থিতির কারণে চলমান বিধিনিষেধের জন্যই না খেলার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড।

Advertisement

নিউজিল্যান্ডে করোনার বিধিনিষেধ এখনো পুরোপুরি ভাবে শিথিল হয়নি, যার জন্যই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আসরে না খেলার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। দেশের বাইরে যাওয়ার আগে এবং বাইরে থেকে নিউজিল্যান্ডে এসে কঠোর কোয়ারেন্টিন এখনো পালন করতে হচ্ছে। এই কারণবশতই ২০২২-এর যুব বিশ্বকাপ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছে নিউজিল্যান্ড। আর এই কারণেই ১৬তম দল হিসেবে স্কটল্যান্ড যোগদান করতে পেরেছে যুব বিশ্বকাপে।

Advertisement

২০২২-এর যুব বিশ্বকাপ ১৪ই জানুয়ারি থেকে ৫ই ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। ১৪’তম যুব বিশ্বকাপের আসরে ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করে দেওয়া হয়েছে। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের চারটি দেশ অ্যান্টিগা এন্ড বারবুদা, গায়ানা, সেইন্ট কিটস এন্ড নেভিস ও ত্রিনিদাদ এন্ড টোবাগোরের দশটি মাঠে যুব বিশ্বকাপের সমস্ত ম্যাচগুলি সম্পন্ন হবে।

যুব বিশ্বকাপের চারটি দল:

গ্রুপ-এ: বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা, সংযুক্ত আরব আমিরাত।
গ্রুপ-বি: ভারত, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা।
গ্রুপ-সি: আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, জিম্বাবুয়ে।
গ্রুপ-ডি: অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ।

Related Articles

Back to top button