Connect with us

Cricket News

Indian Cricketer: টেস্ট ক্যারিয়ার শুরু হওয়ার আগেই হয়ে গেল শেষ, দক্ষিণ আফ্রিকা সফরে মিলল না সুযোগ

Advertisement
Advertisement

আগামী ২৬শে ডিসেম্বর প্রথম টেস্ট ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ। টেস্ট সিরিজের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলবেন বিরাট কোহলিরা। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড আসন্ন টেস্ট সিরিজ উপলক্ষে ভারতীয় স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। অন্যদিকে ভারতের বিপক্ষে শক্তিশালী টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকাও। অর্থাৎ এই সফর যে মনে রাখার মত হতে চলেছে সে বিষয়ে কোনো সন্দেহ নেই। ভারতের কাছে সুবর্ণ সুযোগ রয়েছে দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের পরাজিত করে সিরিজ জয় করার।

Advertisement

এদিকে ভারতীয় এই ক্রিকেটারের টেস্ট ক্যারিয়ার শুরু হওয়ার পূর্বেই যেন সমাপ্তির ঘন্টা বেজে গেল। অফ ফর্মে থাকা অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারা দক্ষিণ আফ্রিকা সফরে সুযোগ পেলেও সুযোগ মিললো না সূর্য কুমার যাদবের। অর্থাৎ দীর্ঘ সময় ক্রিকেট থেকে বাইরে থাকতে হবে ডানহাতি এই ব্যাটসম্যানকে। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে স্কোয়াডে থাকলেও ব্যাট হাতে মাঠে নামার সুযোগ হয়নি ভারতীয় এই ক্রিকেটারের। তারে স্থানে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল শ্রেয়াস আইয়ারের। দুর্দান্ত পারফরম্যান্স করে আবারো নিজের নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে।

ভারতীয় প্রিমিয়ার লিগের শেষ অংশ পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছিলেন সূর্য কুমার যাদব। টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশেষ স্থানে সুযোগ পেয়েও কোন কাজে লাগাতে পারেননি তিনি। ফলস্বরূপ তার ওপরে বিশ্বাস কমেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। সেজন্য দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে কোনরকম পরীক্ষা চালাতে চায় না ভারতীয় ক্রিকেট বোর্ড। লক্ষ্য এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সর্বোচ্চ শক্তি দিয়ে লড়াই করতে প্রস্তুত ভারতীয় দল। সেই হিসেবে ইতিমধ্যে ১৮ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পদোন্নতি হয়েছে রোহিত শর্মার। অধিনায়ক বিরাট কোহলির সাথে ডেপুটি হয়েছেন রোহিত শর্মা। টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন হয়েছে জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামির।

Advertisement

#Trending

More in Cricket News