Connect with us

Cricket News

Bangladeshi cricketer: টেস্ট ক্রিকেটের ইতিহাসে লজ্জার রেকর্ড, টানা ৮ ইনিংসে ‘শূন্য’ রানে সাজঘরে ফিরেছেন বাংলাদেশি এই ক্রিকেটার!!

Advertisement
Advertisement

ক্রিকেটের ইতিহাসে সর্বদায় ঘটে চলেছে নিত্যনৈমিত্তিক রেকর্ড। সর্বদা একজন অন্যকে পেছনে ফেলে নতুন রেকর্ড গড়ার প্রতিযোগিতায় লেগে রয়েছে। এত রেকর্ড এর মধ্যেও বাংলাদেশী ক্রিকেটার এবাদাত হোসেনের এমন একটি রেকর্ড নিজের নামে করলেন যে রেকর্ড কখনোই কোন ক্রিকেটার ভাঙতে চাইবেন না। হ্যাঁ, বাংলাদেশের তারকা বোলার এবাদাত হোসেন টেস্ট ক্রিকেটে ধারাবাহিকভাবে সর্বাধিক ৮ ইনিংসে রানের খাতা না খুলেই ফিরেছেন প্যাভিলিয়নে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’ম্যাচের টেস্ট সিরিজে চার ইনিংসেই ব্যাট করেছেন বাংলাদেশি তারকা। কিন্তু চার বারই ব্যর্থ হয়েছেন তিনি। প্রতিবারই শূন্য করেছেন তিনি। কখনও আউট হয়েছেন। আবার কখনও কোনও রান না করে অপরাজিত থেকেছেন। ইতিপূর্বে পাকিস্তানের বিরুদ্ধেও দুই টেস্টে টানা চারটি ইনিংসে রানের খাতা না খুলে ফিরেছিলেন সাজঘরে। এছাড়া ২০২১ সালের প্রথম অংশেও টানা চার ইনিংস রানের খাতা না খুলে সাজঘরে ফিরেছিলেন এবাদাত হোসেন।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এবাদাত হোসেন প্রথম খেলোয়াড়, যিনি একের বেশি টেস্ট সিরিজের সব ম্যাচের দুই ইনিংসেই ব্যাটিং করেছেন। কিন্তু কোনও রান পাননি। নিঃসন্দেহে যা টেস্ট ক্রিকেটের ইতিহাসে লজ্জার নজির। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে বাজে ভাবে হেরেছে বাংলাদেশ। প্রথম টেস্ট ২২০ রানে হেরেছিল তারা। আর দ্বিতীয় টেস্ট তারা হারে ৩৩২ রানে।

Advertisement

#Trending

More in Cricket News