Connect with us

Cricket News

Lockie Ferguson: এই বিশেষ কারণে ভারতের বিপক্ষে প্রোটিয়াদের সাবধান করলেন লকি ফার্গুসন

Advertisement
Advertisement

দক্ষিণ আফ্রিকাই একমাত্র দেশ যেখানে ভারত এখনও একটি টেস্ট সিরিজ জিততে পারেনি। ১৯৯২-৯৩ সালে রেনবো নেশনে ভারত তাদের প্রথম সফরের পর থেকে সাতটি টেস্ট সিরিজ খেলেছে। তার মধ্যে ছ’টিতেই জিতেছে দক্ষিণ আফ্রিকা। একটি ম্যাচে ড্র হয়েছে দক্ষিণ আফ্রিকার সাথে। চলতি মাসের ২৬ তারিখে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। চলতি সফর ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কলংকিত ক্রিকেটের অধ্যায় বিরাট কোহলির হাত ধরে শেষ হবে বলে মনে করেন তারা।

Advertisement

বর্তমানে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত রয়েছে। স্বাগতিকদের বিরুদ্ধে তিনটি টেস্ট এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল। গত বৃহস্পতিবার রামধনুর দেশে গিয়ে পৌঁছেছে বিরাট কোহলি এবং তার সতীর্থরা। সেখানে টেস্ট ক্রিকেটে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। যদিও ওডিআই ক্রিকেটে অধিনায়কত্ব পেয়েছেন রোহিত শর্মা। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোট লেগে সিরিজ থেকে বাদ পড়েছেন তিনি। ফলে ওডিআই সিরিজের দায়িত্ব কে সামলাবেন সে বিষয়ে খোলসা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। এদিকে টেস্ট ক্রিকেটে রোহিত শর্মার বিকল্প হিসেবে বিরাট কোহলির ডেপুটি হয়েছেন কে এল রাহুল।

আগামী ২৬ তারিখ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে বিরাট বাহিনী। তার আগে নিউজিল্যান্ডের পেস বোলার লকি ফার্গুসন প্রোটিয়াদের সাবধান করলেন ভারতীয় পেস বোলারদের নিয়ে। তিনি সংবাদমাধ্যমে বলেন, ভারতের বোলিং বিভাগ আর আগের মত নেই। লাল বলের ক্ষেত্রে ওরা অনেক বেশি উন্নতি সাধন করেছে। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের দেশের মাটিতে ভারতীয় বোলাররা যেভাবে বোলিং করেছে তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। জসপ্রীত বুমরাহ কিংবা মোহাম্মদ সামি অথবা মোহাম্মদ সিরাজ কাউকে হালকাভাবে নেওয়ার উপায় নেই। যে কেউ যেকোনো সময় বিধ্বংসী হয়ে উঠতে পারেন। তাই ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে অবশ্যই দক্ষিণ আফ্রিকাকে বিষয়টি স্মরণে রাখতে হবে।

Advertisement

#Trending

More in Cricket News