Cricket NewsInternational Cricketuncategorized

Under 19 Asia Cup: অধিনায়ক একাই করলেন ১৭৫! ম্যাচে অবদান নেই অন্য ব্যাটসম্যানের, একাই জেতালেন ম্যাচ

ওপেনার সালদানহার ২৫ রান ছাড়া আর কারও বিশেষ অবদান নেই দলের জয়ে। দুই ওপেনার ছাড়া কুয়েতের বাকি ৯ জন ব্যাটসম্যানের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ২, ০, ১, ১, ৫, ০, ৭, ০ ও অপরাজিত ০। একসময় ২২৮ রানে ৯ উইকেট হারিয়ে বসেছিল কুয়েত।

Advertisement

একজন ব্যাটসম্যানের ১৭৫ রানের ইনিংস দেখে হতবাক হওয়ার কিছু নেই। কারণ আন্তর্জাতিক ক্রিকেটে এর থেকেও লম্বা ইনিংস হরহামেশাই খেলে থাকেন ব্যাটসম্যানরা। তবে যদি দলের জন্য অন্য কোন ব্যাটসম্যানের ভূমিকা না থাকে সে ক্ষেত্রে এই বিশাল অংকের রানের গুরুত্ব কতখানি হতে পারে? হ্যাঁ, এমনটাই ঘটেছে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে। ক্রিকেট বিশ্ব আরো একবার বিস্ময়কর ইনিংসের সাক্ষী হয়ে থাকল। মঙ্গলবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বি-গ্রুপের শেষ ম্যাচে নেপালকে ১ উইকেটের সংক্ষিপ্ত ব্যবধানে পরাজিত করে কুয়েতের যুব দল। রোমাঞ্চকর ম্যাচে ব্যাট হাতে কুয়েতকে একা জয় এনে ক্যাপ্টেন মিত ভাবসার।

Advertisement

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নেপাল ৪২.৩ ওভারে ২৩৯ রানে অল-আউট হয়ে যায়। বিবেক মাগার ৫০, বসির আহমেদ ৫৬, মহম্মদ আদিল ৪৯ ও শের মাল্লা ২১ রান করেন। ৩টি করে উইকেট নেন মির্জা আহমেদ ও আব্দুল সাদিক। ২টি করে উইকেট পকেটে পোরেন হেনরি থমাস ও মহম্মদ বাস্তকি। ২৪০ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে এক প্রান্ত দিয়ে উইকেট হারাতে থাকে কুয়েত। শেষে প্রায় পরাজিত হওয়া ম্যাচ কে জয়ের দোরগোড়ায় নিয়ে যান অধিনায়ক মিত ভাবসার।

Advertisement

ওপেনার সালদানহার ২৫ রান ছাড়া আর কারও বিশেষ অবদান নেই দলের জয়ে। দুই ওপেনার ছাড়া কুয়েতের বাকি ৯ জন ব্যাটসম্যানের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ২, ০, ১, ১, ৫, ০, ৭, ০ ও অপরাজিত ০। একসময় ২২৮ রানে ৯ উইকেট হারিয়ে বসেছিল কুয়েত। থমাসকে সঙ্গে নিয়ে শেষ উইকেটের জুটিতে দলের জয় নিশ্চিত করেন কুয়েত অধিনায়ক। উল্লেখ্য, অধিনায়ক ভাবসার একাই ১৭৫ রান করে অপরাজিত থাকেন। ১৪৯ বলের ইনিংসে তিনি ২৪টি চার ও ১টি ছক্কা মারেন।

Related Articles

Back to top button