Connect with us

Cricket News

IND Vs WI: শেষ হতে চলেছে এই দুই ক্রিকেটারের ক্যারিয়ার, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দেখানো হলো বাইরের রাস্তা!!

Advertisement
Advertisement

গতকাল ভারতীয় ক্রিকেট বোর্ড আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ উপলক্ষে ওডিআই এবং টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ভারত সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। এই সফরে ভারতের বিরুদ্ধে তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ক্যারিবিয়ানরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট এবং ওডিআই সিরিজে লজ্জাজনক পরাজয়ের পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এখন ভারতের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার পূর্বেই হ্যামস্ট্রিংয়ে চোট লেগে দল ছাড়া হন রোহিত শর্মা। দীর্ঘ সাত সপ্তাহ ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে রিহ্যাবে ছিলেন হিটম্যান। অবশেষে চোট কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলে ফিরছেন তিনি।

Advertisement

এদিকে দক্ষিণ আফ্রিকার মাটিতে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে চরম ব্যর্থতার পর আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলার শেষ হতে পারে এই দুই ক্রিকেটার বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এই তালিকায় প্রথম নাম রয়েছে রবীচন্দ্রন অশ্বিনের। দীর্ঘ চার বছর পর সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে ফিরেছিলেন রবীচন্দ্রন অশ্বিন। তবে দক্ষিণ আফ্রিকার মাটিতে নিজেকে প্রমাণ করতে চরমভাবে ব্যর্থ হয়েছেন তিনি। তাই তার স্থানে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ভারতীয় স্কোয়াডে জায়গা পেয়েছেন কুলদীপ যাদব এবং অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা রবি বিষ্নুই।

এই তালিকায় দ্বিতীয় ক্রিকেটার হিসেবে নিজের নাম লিখিয়েছেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। দক্ষিণ আফ্রিকার মাটিতে টানা দুই ইনিংসে চরম ব্যর্থতার পর আন্তর্জাতিক ক্রিকেটে তার পথচলা শেষ হতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সুইং-এর সাথে সাথে বলের গতি কমেছে ভুবনেশ্বর কুমারের। তাইতো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই স্কোয়াডে তার চেয়ে কম অভিজ্ঞ বোলারদের জায়গা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার স্থানে ভারতীয় স্কোয়াডে জায়গা করে নিয়েছেন দীপক চাহার এবং আবেশ খান।

ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের প্রত্যাবর্তন দিনদিন অসম্ভব হয়ে পড়ছে। হয় তো বা সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে তাদের আর ফিরতে দেখা যাবে না। দেখে নিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের শক্তিশালী স্কোয়াড-

ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক চাহার, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা এবং আভেশ খান।

টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ইশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দুল ঠাকুর , রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আভেশ খান এবং হার্সেল প্যাটেল।

Advertisement

#Trending

More in Cricket News