Cricket NewsIndian Cricket Team

Indian Cricketer: ভারতীয় বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটার এখন দিনমজুর, ২৫০ টাকায় চলছে সংসার

Advertisement

হতাশাজনক হলেও এটাই সত্যি। ভারতীয় বিশ্বকাপজয়ী দলের সদস্য বর্তমানে দিনমজুরের কাজ করে জীবিকা নির্বাহ করছে। ঘটনাটি তামিলনাড়ুর এক অন্ধ ক্রিকেটারের জীবনে ঘটেছে। ২০১৮ সালের প্রতিবন্ধী বিশ্বকাপ (Blind World Cup) দলের সদস্য হয়ে খেলেছিলেন তামিলনাড়ুর নারেশ তামডা। বর্তমানে করোনা পরিস্থিতির জন্য প্রতিবন্ধীদের খেলা বন্ধ করেছে ভারতীয় ক্রিকেট কাউন্সিল। তার জন্য দিনমজুরের কাজ করে সংসার চালাতে হচ্ছে নারেশ তামডাকে। তিনি ২০১৪ সালে গুজরাটের হয়ে ক্রিকেট খেলা শুরু করেন।

Advertisement

নারেশ তামডা বলেন, তিনি রাজ্য সরকারের কাছে একাধিকবার আবেদন জানিয়েও কোন ধরনের সাহায্য পাননি। তিনি একাধিকবার একটি চাকরি পাওয়ার আশায় আবেদন করেছেন তামিলনাড়ু রাজ্য সরকারের কাছে। কিন্তু আজ অব্দি তার সেই আবেদনের জবাব মেলেনি সরকারের কাছ থেকে। তাই বাধ্য হয়ে দিনমজুরের কাজে নামতে হয়েছে তাকে। রাজমিস্ত্রি সহযোগী হিসেবে কাজ করছেন তিনি। ২০১৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে ৩০৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছিলেন এই নারেশ তামডা। বর্তমানে দিনপ্রতি ২৫০ টাকা আয় করে সংসার চলছে নারেশ তামডার।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় এই খবর প্রচারিত হওয়ার সাথে সাথে ভাইরাল হয়ে পড়েছে নেট মাধ্যমে। ক্রিকেটপ্রেমীদের মন্তব্য একদল ক্রিকেটার দিনে কোটি কোটি টাকা আয় করে যাচ্ছে অথচ এইসব প্রতিবন্ধী দেশের জন্য এত কিছু করেও দিনমজুরের কাজ করে দিন যাপন করছে। ২০২০ সাল থেকে এভাবেই জীবিকা নির্বাহ করছেন নারেশ তামডা। তিনি তাঁর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। বিশ্বকাপজয়ী দলের সদস্য সদস্যের এমন করুণ পরিণতি, ভাবতেই পারছেনা ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। তিনি বলেন, আমার বাবা বৃদ্ধ, তিনি কাজ করতে পারেন না তাই বাধ্য হয়ে আমাকে কাজে নামতে হয়েছে। সরকারের কাছে একাধিকবার আবেদন করেও কোন ধরনের সুযোগ আমাকে দেওয়া হয়নি।

Related Articles

Back to top button