Connect with us

Cricket News

Ajinkya Rahane: “সিদ্ধান্ত ছিলো আমার, কৃতিত্ব পেয়েছে আরেকজন!” কার দিকে আঙুল তুললেন অজিঙ্কা রাহানে?

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেটের বর্তমান সময়ের নির্ভরযোগ্য ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে এতদিন পর নিজের ক্ষোভ উগরে দিলেন সোশ্যাল মিডিয়ায়। অজিঙ্কা রাহানে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের দায়িত্ব সামলেছেন বেশ কয়েকটি ম্যাচে। সেখানে দুর্দান্ত সাফল্যও পেয়েছেন তিনি। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ম্যাচ ছিল ২০২০-২১ সালে অস্ট্রেলিয়া সফর। যেখানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচেই বিরাট কোহলির নেতৃত্বে মাত্র ৩৬ রানে অলআউট হওয়ার লজ্জাজনক রেকর্ড গড়েছিল ভারত। সেখানেই সিরিজ জয়ের কৃতিত্ব অর্জন করেন অজিঙ্কা রাহানে।

Advertisement

শুধুমাত্র সিরিজ জয় নিয়ে সন্তুষ্ট থাকেননি তিনি। অস্ট্রেলিয়াকে হারিয়ে ছিলেন এক অনভিজ্ঞ ভারতীয় দল নিয়ে। যে দলে না ছিলেন বিরাট কোহলি কিংবা রোহিত শর্মার মতো প্রথম সারির ব্যাটসম্যান। না ছিলেন মোহাম্মদ সামির মত বিধ্বংসী বোলার। ওয়াশিংটন, শার্দুলদের নিয়ে অজিঙ্কা রাহানে দলকে যেভাবে সিরিজ জিতিয়েছিলেন, তা ছিল অবিশ্বাস্য। অথচ এমন ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের জন্য ক্যাপ্টেন অজিঙ্কা রাহানেকে কখনই কৃতিত্ব দেওয়া হয় না।

এবার সেই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ভারতীয় ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে। তিনি বলেন, তরুণ ক্রিকেটারদের নিয়ে মাঠের মধ্যে একাধিক সিদ্ধান্ত আমাকেই নিতে হয়েছিল। তবে তার কৃতিত্ব গ্রহণ করেছেন অন্যজন। আমার নাম কখনোই সামনে আসেনি। প্রচারের আলোর রশ্মির সামান্য প্রভাবটুকু পড়েনি আমার গায়ে। তার মতে, অস্ট্রেলিয়ার মতো বিধ্বংসী ক্রিকেটারদের বিরুদ্ধে সিরিজ জয়ের সমস্ত কৃতিত্ব গিয়েছিল সেই সময় ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রির খাতায়। সমস্ত মাধ্যমে প্রচারিত হয়েছিল রবি শাস্ত্রির অধীনেই ভারতীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে পরাজিত করেছে। যেখানে আমার কর্মের বিন্দুমাত্র স্পষ্ট করেনি কোন মাধ্যম।

অজিঙ্কা রাহানে বলেন, আমার নেওয়া সমস্ত সিদ্ধান্ত বুক ফুলিয়ে সংবাদমাধ্যমে প্রচার করে বেড়াতেন। নাম না করলেও অজিঙ্কা রাহানে যে কার কথা বলতে চেয়েছেন সেটা স্পষ্ট হয়েছে তার বাক্যের মাধ্যমে। কারণ সে সময় ভারতীয় দলে বিরাট কোহলি কিংবা রোহিত শর্মা ছিলেন না। সংবাদমাধ্যমে সমস্ত সাক্ষাৎকার দিতেন দলের প্রধান কোচ রবি শাস্ত্রী। তাই অজিঙ্কা রাহানের ক্ষোভ যে রবি শাস্ত্রের উপর সেটা বুঝতে বাকি নেই কারোর।

Advertisement

#Trending

More in Cricket News