Connect with us

Cricket News

Indian cricketer: দ্রাবিড় প্রধান কোচ হতে ভাগ্য খুলে গেল অবহেলিত প্রতিভাবান এই ক্রিকেটারের, স্থান হল জাতীয় দলে

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় দলের প্রধান কোচ পদ থেকে সরানো হয়েছে রবি শাস্ত্রীকে। দীর্ঘ চার বছর ভারতীয় দলের দায়িত্বে থাকলেও ভারতকে দিতে পারেনি একটি আইসিসি ট্রফিও। তাছাড়া বিভিন্ন সময় বিভিন্ন অনিয়মের কারণে একাধিকবার সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হয়েছেন রবি শাস্ত্রী। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতে ভারতীয় দলের দায়িত্ব গিয়ে পড়েছে রাহুল দ্রাবিড়ের হাতে। যা বিগত কয়েক বছর ধরে ভারতীয় ক্রিকেট প্রেমীদের একান্ত আশা ছিল। ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়েই দুর্দান্ত সাফল্যের মুখ দেখেছেন রাহুল দ্রাবিড়। প্রথম দুটি সিরিজে নিউজিল্যান্ডকে লজ্জাজনকভাবে পরাজিত করেছে ভারতীয় দল।

Advertisement

কিন্তু সবচেয়ে বড় কথা রাহুল দ্রাবিড় ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হওয়ার পর দীর্ঘদিন ধরে অবহেলায় পড়ে থাকা এক প্রতিভাবান ক্রিকেটার ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। যদিও ইতিপূর্বে টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেটে সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু প্রতিভা থাকার সত্বেও ক্রিকেটের দীর্ঘ ফরমেট অর্থাৎ টেস্ট ক্রিকেটে জায়গা হয়নি এই ক্রিকেটারের। তিনি আর কেউ নন, ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ শ্রেয়াস আইয়ার। দীর্ঘ অভিজ্ঞতা এবং প্রতিভা থাকার সত্বেও বারবার ভারতীয় দলের দরজা বন্ধ হয়ে যাচ্ছিল তার জন্য। রাহুল দ্রাবিড় প্রধান কোচ হওয়ার পর শ্রেয়াস আইয়ারের জন্য বড় সুযোগ উপস্থিত হয়েছিল সামনে।

নেটে অনুশীলনের সময় রাহুল দ্রাবিড় অনেকক্ষণ ধরে শ্রেয়াস আইয়ারকে পর্যবেক্ষণ করেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় একাদশে সুযোগ দেন তিনি। আর সময়ের সদ্ব্যবহার কিভাবে করতে হয় সেটি শ্রেয়াস আইয়ারের চেয়ে হয়তো ভালো কেউ জানে না। অভিষেক ম্যাচের প্রথম ইনিংসে শতক এবং দ্বিতীয় ইনিংসে অর্ধশতক করে রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছিলেন ক্রিকেট পাড়ায়। ফলশ্রুতিতে দক্ষিণ আফ্রিকা সফরেও ভারতীয় দলের অংশ হতে পেরেছেন শ্রেয়াস আইয়ার। ক্রিকেটপ্রেমীদের ধারণা, রাহুল দ্রাবিড় ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োজিত না হলে একটা উজ্জ্বল প্রতিভা হারিয়ে ফেলত ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকা সফরে শ্রেয়াস আইয়ারের উপর ভরসা এখন ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

Advertisement

#Trending

More in Cricket News