Connect with us

Cricket News

IND vs ENG: পরিবর্তনের পরেও খরা কাটল না ভারতীয় দলের, ১৯১ রানে গুটিয়ে গেল প্রথম ইনিংস

Advertisement
Advertisement

দীর্ঘ প্রতীক্ষার পর ভারতীয় ক্রিকেটপ্রেমীরা ভেবেছিল ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি সিরিজের চতুর্থ ম্যাচে দলে কিছুটা হলেও পরিবর্তন করবেন। ভারতীয় ক্রিকেট প্রেমীদের সেই আশায় জল ঢেলে দিয়ে পুরনো ব্যাটিং লাইনআপ নিয়ে সিরিজের চতুর্থ ম্যাচে লড়াই করতে নামলেন ভারতীয় দলের অধিনায়ক। যথারীতি ব্যর্থ হলেন ভারতীয় দলের ব্যাটসম্যানরা। ওভালের স্টেডিয়ামে ভারত ১৪ তম টেস্ট ম্যাচে ইংল্যান্ডের মোকাবেলা করছে। এর আগে ১৩টি টেস্ট ম্যাচ খেলে মাত্র একটি টেস্ট ম্যাচে জয়লাভ করেছিল ভারত। ভারতীয় ক্রিকেট প্রেমীরা ভেবেছিল বিরাট কোহলির হাত ধরে ওভালের স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেটের ইতিহাস পাল্টাতে চলেছে।

কিন্তু সেই আশা হয়তো বিফল হতে চলেছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের। টসে জিতে ইংল্যান্ড প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে সিরিজের চতুর্থ ম্যাচে। যার ফলশ্রুতিতে ভারত ব্যাটিং করতে নেমে আবারও হোঁচট খেয়েছে। মাত্র ১৯১ রানে গুটিয়ে গিয়েছে ভারতীয় দলের প্রথম ইনিংস। ভারতীয় দলের ওপেনিং জুটিতে শুরুটা ভালো না হলেও বিরাট কোহলি কিছুটা ফর্মে ফিরেছিলেন। কিন্তু মিডল অর্ডারে চেতেশ্বর পুজারা ব্যক্তিগত ৪ রানে প্যাভিলিয়নে ফেরেন। তাছাড়া অজিঙ্কা রাহানে প্যাভিলিয়নে ফেরেন মাত্র ১৪ রানে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি সিরিজের দ্বিতীয় অর্ধ শতক রান তুলে নিয়েছেন। তিনি ব্যক্তিগত ৫০ রানে রবিনসনের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

তাছাড়া ভারতীয় দলের হয়ে অনবদ্য ইনিংস খেলেছেন অলরাউন্ডার শার্দুল ঠাকুর। তিনি অনবদ্য ৫৭ রানের ইনিংস উপহার দিয়েছেন ভারতীয় দলের জন্য। ভারত ৬১.৩ ওভার ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করেছে। ইংল্যান্ডের পেস বোলাররা দুর্দান্ত সাফল্য পেয়েছেন প্রথম ইনিংসে। দলের হয়ে ক্রিস ওকস ব্যক্তিগত চারটি রবিনসন ব্যক্তিগত তিনটি এবং জেমস অ্যান্ডারসন ও ওভারটন একটি করে উইকেট দখল করেছেন। যদিও ইংল্যান্ডের প্রথম ইনিংসের শুরুতে দূর্দন্ত ঝটকা দিয়েছেন ভারতীয় পেস বোলার জসপ্রীত বুমরাহ। তিনি মাত্র ৩ ওভার বল করে এক মেডেন দিয়ে ২টি উইকেট তুলে নিয়েছেন।

Advertisement

#Trending

More in Cricket News