Connect with us

Cricket News

IND vs RSA: লক্ষ্য এবার দক্ষিণ আফ্রিকা সফর! নেট অনুশীলন শুরু করলেন দুই কিংবদন্তি, রইল ভিডিও

Advertisement
Advertisement

নিউজিল্যান্ড সিরিজ শেষ হতে না হতে দক্ষিণ আফ্রিকা সফরের সময়সূচি জানিয়ে দিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড। যদিও এই সফর থেকে টি-টোয়েন্টি সিরিজ বাতিল করা হয়েছে, কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টেস্ট ম্যাচ এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে চলতি মাসের ২৬ তারিখ থেকে। তাই নিজেদেরকে ভিন্ন দেশে ভিন্ন পরিস্থিতিতে মানিয়ে নিতে আগেভাগেই অনুশীলনে নেমে পড়লেন রোহিত শর্মা এবং মোহাম্মদ সামি। নিউজিল্যান্ডের বিপক্ষে দুজনই দলের বাইরে ছিলেন। তাই ম্যাচের আগে নিজেদের নিজেরাই পরীক্ষা করে নিতে চান কিংবদন্তি।

Advertisement

রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব পেয়েছেন। আবার আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই ক্রিকেটে অধিনায়কত্ব পেয়েছেন তিনি। সাথে টেস্ট ক্রিকেটেও গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে তার উপর। অজিঙ্কা রাহানের স্থানে সহ-অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। তাই আলাদা মানসিক চাপ রয়েছে হিটম্যানের উপর। রোহিত শর্মা মুম্বইয়ে দু’জন থ্রো-ডাউন বিশেষজ্ঞের সাহায্য নিয়ে অনুশীলন করতে। বাউন্স এবং গতি রয়েছে, এমন পিচে অনুশীলন করছিলেন তিনি। কারণ দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট খেলা খুব একটা সহজ কাজ হবে না ভারতীয় দলের জন্য।

 

View this post on Instagram

 

A post shared by Rohit Sharma (@rohitsharma45)


অন্যদিকে মোহাম্মদ সামি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ক্রিকেট জগতের বাইরে রয়েছেন। আসন্ন সিরিজে তার ওপরে বিশাল ভরসা গেছে ভারতীয় দল। তাই নিজেকে দক্ষিণ আফ্রিকা পিচের জন্য প্রস্তুত করতে ব্যস্ত হয়ে পড়েছেন ডানহাতি এই স্পিডস্টার। মহম্মদ শামিকে দেখা গিয়েছিল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে। সেখানে কুলদীপ যাদবের বিরুদ্ধে বোলিং করতে দেখা গেছে তাকে। মাঝে মাঝে কুলদীপ যাদবকে বিপদে ফেলছিলেন মোহাম্মদ সামি। ইতিপূর্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা নেই মোহাম্মদ সামির। তাই নিজেকে পুরোপুরি ভাবে গুছিয়ে নিতে ব্যস্ত রয়েছেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News