Connect with us

Cricket News

Salman Butt: ভারতীয় দলে এই দুই ক্রিকেটারের অন্তর্ভুক্তি এখনই প্রয়োজন, বললেন প্রাক্তন পাক অধিনায়ক সালমান বাট

Advertisement
Advertisement

বর্তমানে ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ডের বিপক্ষে ৫টি টেস্ট ম্যাচ খেলতে ইংল্যান্ডে অবস্থান করছে। সিরিজের প্রথম ম্যাচ ড্র এবং দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে ভারত তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে চলতি মাসের ২৫ তারিখ থেকে। কোন পরিবর্তন ছাড়াই মাঠে নামেন বিরাট কোহলি। কিন্তু লিডসের স্টেডিয়ামে ব্যাটিং বিপর্যয়ের মুখে পরে বিরাট বাহিনী। মাত্র ৭৮ রানে শেষ হয় ভারতীয় দলের প্রথম ইনিংস। দুই সংখ্যার কোঠায় পৌঁছাতে পেরেছে মাত্র দুই জন ক্রিকেটার। ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুল শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন। তার চলার পথ অনুসরণ করে একে একে প্যাভিলিয়নে ফেরেন ভারতীয় দলের ক্রিকেটাররা।

Advertisement

ভারত ইংল্যান্ড সিরিজ নিয়ে এবার মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট। তিনি তার ইউটিউব চ্যানেলে ম্যাচ পর্যালোচনা করতে গিয়ে বলেন, নিঃসন্দেহে ভারতীয় দল পৃথিবীর অন্যতম শক্তিশালী দল। এদের যে কোন দেশের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ক্ষমতা আছে। হাজারো অভিজ্ঞতা আছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এমন অনেক ক্রিকেটার আছেন যারা একাই পুরো ম্যাচটিকে ঘুরিয়ে দিতে পারেন। কিন্তু বর্তমান সময়ে ভারত খুবই খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ভারতের মিডিল অর্ডার কোনভাবেই সংযোগ দিতে পারছেনা দলের জয়ের জন্য। বোলিং এর ক্ষেত্রে দুর্দান্তভাবে এগিয়ে যাচ্ছে ভারতীয় দলের পেস বোলাররা। তিনি আরো বলেন, এবার ভারতীয় দলের দুজন ক্রিকেটারের পরিবর্তন করার প্রয়োজন।

আর সেটা এখনই না করা হলে বড়োসড়ো বিপদে পরতে পারে ভারতীয় দল। ভারতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার হলেন রবীচন্দ্রন অশ্বিন। তাকে বসিয়ে রাখা হয়েছে প্যাভিলিয়নে। তাছাড়া তিনি ব্যাট হাতেও দুর্দান্ত ইনিংস খেলতে সক্ষম। টেস্ট ক্রিকেটে একাধিক শতক আছে তার নামে। এছাড়া ভারতীয় দলের অন্য আরেক সদস্য শার্দুল ঠাকুর, যিনি বোলিং এর পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং করতে সক্ষম। আমার মনে হয় ভারতীয় দলে এই দুই ক্রিকেটারের অন্তর্ভুক্তি খুব প্রয়োজন। উল্লেখ্য, লিডসের স্টেডিয়ামে প্রথম ইনিংসের দ্বিতীয় দিনের খেলায় ইংল্যান্ড ৮ উইকেট হারিয়ে এখনো পর্যন্ত ৪২৩ রান সংগ্রহ করেছে। ভারতের উপর বর্তমানে ৩৪৫ রানের বোঝা চাপিয়েছে ইংল্যান্ড। দলের অধিনায়ক জো রুট সিরিজের তৃতীয় টেস্টে আরো একটি শতক উপহার দিয়েছে ইংল্যান্ড দলের জন্য। তিনি ১৬৫ বলে ১২১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

Advertisement

#Trending

More in Cricket News