Connect with us

Cricket News

Zaheer Khan: ‘যত ভাববেন, ততই পিছিয়ে যাবেন’, ভারতকে নতুন উদ্যমে এগোনোর আহ্বান জানালেন জাহির খান

Advertisement
Advertisement

ভারত ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ভরাডুবি হয়েছে ভারতীয় দলের। মাত্র ৭৮ রানে গুটিয়ে যায় বিরাট বাহিনী। দুই সংখ্যার কোটায় পৌঁছেছিলেন শুধুমাত্র রোহিত শর্মা (১৯) এবং অজিঙ্কা রাহানে (১৮)। লিডসের স্টেডিয়ামে প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বিরাট কোহলি। দলে কোন পরিবর্তন ছাড়াই মাঠে নামেন তিনি। কিন্তু ওপেনিং জুটিতে কোন রান না করেই প্যাভিলিয়নে ফেরেন কে এল রাহুল। একে একে সবাই কে এল রাহুলের পথ অনুসরণ করতে থাকেন। মাত্র ৪০.৪ ওভারে শেষ হয় ভারতীয় দলের প্রথম ইনিংস। অথচ চলতি সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে সর্বদাই চালকের আসনে বসে ছিল টিম ইন্ডিয়া। বহু আলোচিত লর্ডসের স্টেডিয়ামে ১৫১ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করে বিরাট বাহিনী।

Advertisement

ক্রিকবাজের এক আলোচনায় ভারতীয় প্রাক্তন পেস বোলার জাহির খান বলেন, যেটা ঘটে গেছে সেটা নিয়ে ভেবে সময় নষ্ট করা উচিত নয় ভারতীয় দলের। যেটা ঘটেছে সেটা নিয়ে ভাবতে থাকলে অনেকটা পিছিয়ে পড়বে তারা। বরং নব উদ্যমে প্রহার করতে হবে ইংল্যান্ড শিবিরের উপর। ভারতীয় দলের সেই ক্ষমতা অবশ্যই আছে। বিশ্বের সেরা ব্যাটিং এবং বোলিং লাইনআপ আছে ভারতের কাছে। যেকোনো সময়ই ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রয়েছে ভারতীয় টিমের। প্রথম ইনিংসে কোনো কারণবশত হয়তো ভারতীয় দলের পারফরম্যান্স আশানুরূপ হয়নি। কিন্তু এখানেই থেমে থাকলে অনেকটা পিছিয়ে পড়বে ভারতীয় দল।

লিডসের স্টেডিয়ামে ভারতের প্রথম ইনিংস শেষ হয় মাত্র ৭৮ রানে। কিন্তু দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে ইংলিশ বাহিনী। ইংলিশ অধিনায়ক জো রুট চলতি সিরিজে তার তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন। তিনি ১২১ রানের অনবদ্য ইনিংস খেলে জসপ্রীত বুমরাহর বলে প্যাভিলিয়নে ফেরেন। ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে ইংল্যান্ডের মোট সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৪২৩ রান। ভারতীয় দলের হয়ে মোহাম্মদ সামি তিনটি উইকেট দখল করেছেন। বর্তমানে ইংল্যান্ড ৩৪৫ রানের লিডে রয়েছে। আজ তৃতীয় দিনের খেলায় ব্যাটিং করতে নামবে ইংরেজ বাহিনী। বর্তমানে ভারতীয় দলের জয় পাওয়া এককথায় অনিশ্চিত। কিন্তু ইংরেজ বাহিনীর সাথে ড্র করার সুবর্ণ সুযোগ আছে ভারতীয় দলের জন্য।

Advertisement

#Trending

More in Cricket News