Cricket NewsIndian Cricket Team

Virat Kohli: ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক হচ্ছেন রোহিত শর্মা, বিদায়ী ভাষণে জানালেন বিরাট কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত অন্যতম সেরা দাবিদার হিসেবে অধিপত্য পেশ করেছিল। তাছাড়া বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দলের এটাই শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল।

Advertisement

গতকাল নামিবিয়ার বিরুদ্ধে ৯ উইকেটের ব্যবধানে জয়লাভ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ করেছে ভারত। দীর্ঘ ৯ বছর পর গ্রুপ পর্যায় থেকে দেশে ফিরতে হচ্ছে ভারতীয় দলকে। অথচ এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত অন্যতম সেরা দাবিদার হিসেবে অধিপত্য পেশ করেছিল। তাছাড়া বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দলের এটাই শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল। এখনো পর্যন্ত ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির হাতে আইসিসি আয়োজিত কোন টুর্নামেন্ট জয়ের কৃতিত্ব ওঠেনি। তাই শেষ বেলায় টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল ভারতীয় ক্রিকেটপ্রেমীদের একমাত্র ভরসা।

Advertisement

কিন্তু বিশ্বকাপে প্রথম দুটি ম্যাচে হেরে সেই ভরসায় জল ঢেলে দেয় ভারতীয় দল। গতকাল ম্যাচে জিতেও গ্রুপ পর্যায়ে থেকে বাড়ি ফিরতে হচ্ছে ভারতকে। গতকাল ম্যাচে ভারতীয় দল তিন মহারথী হারালো। অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে, ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীকে এবং পরামর্শদাতা হিসেবে মহেন্দ্র সিং ধোনির শেষমেষ ছিল গতকাল। ম্যাচশেষে বিদায়ী বক্তব্য রাখতে গিয়ে বিরাট কোহলি আসন্ন দিনের ভারতীয় দলের অধিনায়কের নাম ঘোষণা করেন।

Advertisement

তিনি বলেন, “আসন্ন দিনে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে রোহিত শর্মাকে। তার জন্য আগাম শুভ কামনা রইল। ইতিপূর্বে তার অধীনে ভারতীয় দল অনেক কিছু অর্জন করেছে। তাছাড়া অধিনায়ক হিসেবে তিনি যথেষ্ট সফল। তার কাছ থেকে ভারতীয় দল অনেক কিছু প্রত্যাশা করে রয়েছে। আসন্ন দিনে ভারতীয় দল তার হাত ধরে অনেকটা দূর এগিয়ে যাবে।” উল্লেখ্য, বিরাট কোহলি বিদায়ী বক্তব্য দিতে গিয়ে স্বীকার করেন যে, অধিক চাপের কারণেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ছেন তিনি। তবে টেস্ট এবং ওডিআই ক্রিকেটে অধিনায়কত্ব করার ইচ্ছাও প্রকাশ করেছেন কিং কোহলি।

Related Articles

Back to top button