Connect with us

Cricket News

Virat Kohli: ‘দক্ষিণ আফ্রিকার মাটিতেই দেখা যাবে আসল কোহলীকে’! দাবি প্রাক্তন কোচের

Advertisement
Advertisement

আজ ‘বক্সিং ডে’ তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে মাঠে নামতে চলেছে বিরাট বাহিনী। সেঞ্চুরিয়নের সবুজ গ্রাউন্ডে লাল বলের খেলায় প্রোটিয়াদের টক্কর দেবেন ভারতীয় ক্রিকেটাররা। এই সফর ভারতীয় দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সাথে সাথে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির জন্য এই সফর অগ্নিপরীক্ষা সম। প্রায় দু’বছর ধরে তিন সংখ্যার রান নেই বিরাট কোহলির ব্যাটে। যা ভারতীয় ক্রিকেট প্রেমীদের রীতিমতো হতাশায় ফেলে দিয়েছে। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে বিরাট কোহলি শেষবার ১৫৩ রানের ইনিংস খেলেছিলেন। তাই দক্ষিণ আফ্রিকা সফর আরো একবার আশা জাগাচ্ছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

Advertisement

বিরাট কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা সংবাদমাধ্যমে বলেন, দক্ষিণ আফ্রিকার মাটিতে বিরাট কোহলিকে বিধ্বংসী রূপে দেখা যাবে। পুরনো ছন্দে ফিরবে ও। শেষবার দক্ষিণ আফ্রিকার মাটিতে দুর্দান্ত ইনিংস খেলেছিল বিরাট। এখন ও আরও পরিণত হয়েছে। অভিজ্ঞতার ভান্ডার রয়েছে ওর ঝুলিতে। সেঞ্চুরিয়ানের বাউন্স পিচে কিভাবে মোকাবেলা করা উচিত তার সম্পর্কে যথেষ্ট জ্ঞান রয়েছে বিরাট কোহলির। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইতিপূর্বে শেষ ৫ ইনিংসে ৫৫+ গড়ে রান করেছেন বিরাট কোহলি। তাই এই সফরেও বিরাটের ব্যাটে লম্বা ইনিংস আশা করা যেতেই পারে।

উল্লেখ্য, বর্তমানে বিরাট কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে শতরানের সংখ্যা ৭০টি। আরেকটি শতক তার সংগ্রহে যুক্ত হলে রিকি পন্টিং-এর সাথে সর্বোচ্চ শতরানের মালিকের তালিকায় দ্বিতীয় স্থানে ঢুকে পড়বেন বিরাট কোহলি। তবে হতাশানুরূপভাবে বিগত দুবছর ধরে বিরাট কোহলির ব্যাট থেকে একটিও শতরানের ইনিংস আসেনি। শেষ শতরানের ইনিংস খেলেছিলেন বাংলাদেশের বিরুদ্ধে। ২০১৯ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে পালকের যুক্ত হয়েছিল একটি সেঞ্চুরি। তারপর থেকে এখনো পর্যন্ত বিরাট কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান ৯৪। তাই ৩২ বছর বয়স্ক ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির জন্য এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা।

Advertisement

#Trending

More in Cricket News