Connect with us

Cricket News

Greg Chappell: “আমার দেখা সবচেয়ে তীক্ষ্ণ মস্তিষ্কের ক্রিকেটার হলেন মহেন্দ্র সিং ধোনি!” ধোনির প্রশংসায় পঞ্চমুখ গ্রেগ চ্যাপেল

Advertisement
Advertisement

দীর্ঘদিন পর আবার সংবাদমাধ্যমে আসলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্রেগ চ্যাপেল। ২০০৫-২০০৭ সাল পর্যন্ত ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান এই তারকা। তার সময়ে ভারতে তারুণ্যের উত্থান শুরু হয়। যদিও গ্রেগ চ্যাপেলের এই নীতি মেনে নিতে পারেননি তৎকালীন অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটাররা। অবশেষে ২০০৭ সালে বিশ্বকাপের ময়দানে বাংলাদেশ এবং শ্রীলংকার কাছে গ্রুপ পর্বে ভারত পরাজিত হওয়ার পরে গ্রেগ চ্যাপেলের কর্মজীবন শেষ হয় ভারতের মাটিতে।

Advertisement

অস্ট্রেলিয়ান প্রাক্তন এই তারকা ক্রিকেটার এদিন সংবাদমাধ্যমে বলেন, আমার দেখা সবচেয়ে তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন ক্রিকেটার হলেন মহেন্দ্র সিং ধোনি। দলের কঠিন পরিস্থিতিতে কি দারুন নির্ণয় নিতে পারত ধোনি। তার মতে, ধোনির সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তাকে অন্যান্য তারকা ক্রিকেটারের থেকে আলাদাভাবে পরিচিতি দিয়েছে।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্রেগ চ্যাপেল নিজের কোচিং ক্যারিয়ারে সর্বদা মহেন্দ্র সিং ধোনির মত তরুণ ক্রিকেটারদের প্রমোট করার চেষ্টা করেছিলেন। যদিও তার সেই প্রচেষ্টা তাকেই ভারতছাড়া করেছিল। তার এই নীতির জন্য রীতিমতো ভারতীয় ক্রিকেটপ্রেমীদের ক্ষোভের মুখে পড়েছিলেন গ্রেগ চ্যাপেল। তৎকালীন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর সাথে একাধিকবার দ্বিমত পোষণ করেছিলেন তৎকালীন প্রধান কোচ গ্রেগ চ্যাপেল। বিশ্বকাপে লজ্জাজনক পরাজয়ের পর গ্রেগ চ্যাপেলের ভারতীয় দলে ক্যারিয়ারের সমাপ্তি হয়ে যায়। তবে দীর্ঘদিন অন্ধকারে থাকার পর মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে গ্রেগ চ্যাপেলের মন্তব্য হৃদয় ছুঁয়েছে ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

#Trending

More in Cricket News