Connect with us

Cricket News

Parthiv Patel: ক্রিকেট বিশ্বে আরও দশ বছর অধিপত্য করার ক্ষমতা আছে এই দলের, বললেন প্রাক্তন ক্রিকেটার পার্থিব প্যাটেল

Advertisement
Advertisement

প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান এক আলোচনায় এমন মন্তব্য করলেন। তিনি বলেন, বর্তমানে ভারতীয় ক্রিকেট টিমে যে সদস্যরা খেলছে তাতে নির্দ্বিধায় বলা যায় ভারত আন্তর্জাতিক ক্রিকেটমহলে এই দল নিয়ে এখনো দশ বছর অধিপত্য বিস্তার করবে। তারপরে ভারতের ক্রিকেটে কারা আসবে সেটি সময়ের অপেক্ষা। যদিও ভারতীয় এই দল দীর্ঘদিন হলো আইসিসি আয়োজিত কোন ট্রফি ঘরে তুলতে পারেনি। সেটা হতাশার বিষয় হলেও এই দল নিয়ে ভারত সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড করেছে, যেটি ভারতীয় ক্রিকেটের জন্য অতি গৌরবের।

৩৬ বছর বয়সী পার্থিব প্যাটেল বলেন, ভারত শেষবার আইসিসি আয়োজিত ট্রফি জিতেছিল ২০১৩ সালে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডকে হারিয়ে শেষ বারের মত শিরোপা ঘরে তুলেছিল টিম ইন্ডিয়া। তারপর থেকে ভারতীয় দল একাধিক রেকর্ড গড়লেও পিছিয়ে রয়েছেন আইসিসি ট্রফি জেতার ক্ষেত্রে। তিনি আরো বলেন, ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম এডিশনে যে ঝলক দেখিয়ে ছিল তার গতিতে কিছুটা হলেও রোধ হয়েছে। ২০০৭ সালে প্রথম আয়োজনেই মহেন্দ্র সিং ধোনির হাত ধরে শিরোপা ঘরে তুলেছিল টিম ইন্ডিয়া। তারপর অবশ্য ২০১৪ সালে ফাইনাল খেলেছে টিম ইন্ডিয়া। কিন্তু শ্রীলঙ্কার কাছে ফাইনালে পরাজিত হয় ভারত। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেমিফাইনাল থেকে বিদায় নেয় টিম ইন্ডিয়া।

পার্থিব প্যাটেল বলেন, বর্তমান দল নিয়ে ভারত দুটি ওডিআই বিশ্বকাপের সেমিফাইনাল খেলেছে। যদিও ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজিত হয়েছে ভারত। চলতি বছরে প্রথমবার আয়োজিত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে ভারত। যদিও নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়েছিল ভারত। কিন্তু এটি বর্তমান দলের কাছে বিরাট সাফল্য বলে আমি মনে করি। তিনি আরো বলেন, বর্তমানে ভারতীয় দলের যে অবস্থা আছে তাতে আগামী ১০ বছর ভারত ক্রিকেট বিশ্বে রাজ করবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্যই আমার পছন্দের দল ভারত। আমি আশা করব বিরাট কোহলির হাত ধরে দীর্ঘদিনের খরা কাটিয়ে ভারত আইসিসি ট্রফি ঘরে তুলুক।

Advertisement

#Trending

More in Cricket News