Connect with us

Cricket News

IND vs ENG: তৃতীয় টেস্টে ভারতের প্রথম একাদশ কী হবে? জানিয়ে দিলেন অধিনায়ক বিরাট কোহলি

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ খোলাখুলি বক্তব্য রাখলেন সংবাদমাধ্যমে। রবীচন্দ্রন অশ্বিন কে প্রথম একাদশে সুযোগ না দেওয়ায় প্রথম থেকে সমালোচিত হচ্ছেন বিরাট কোহলি। তার মত একজন অভিজ্ঞ স্পিনারকে কিভাবে বিরাট কোহলি মাঠের বাইরে রেখেছেন সেই প্রশ্ন উঠেছে ক্রিকেটমহলে। কিন্তু সেই সমালোচনার উপর বারবারই বজ্রাঘাত করছেন বিরাট কোহলি। বর্তমানে ভারতীয় দলে রবীন্দ্র জাদেজা স্পিনার অলরাউন্ডার হিসেবে খেলছেন। তা ছাড়া দ্বিতীয় কোনো স্পিনার নেই ভারতীয় দলে। যদিও দুটি ম্যাচের চারটি ইনিংস খেলে একটি ও সাফল্য পাননি রবীন্দ্র জাদেজা। কিন্তু প্রথম সারির ব্যাটসম্যানের মত রান করেছেন তিনি।

Advertisement

সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে আজ থেকে। সেই উপলক্ষে সাংবাদিক বৈঠকে বিরাট কোহলি কে প্রশ্ন করা হলে তিনি বলেন, প্রথম একাদশে পরিবর্তনের কোন প্রশ্নই ওঠে না। বিজয়ী টিমকে ভেঙ্গে নতুন দল করা উচিত হবে বলে আমি মনে করি না। তাছাড়া আগের ম্যাচের কোন ক্রিকেটার ইনজুরিতে নেই। তাই আমার মনে হয় কাউকে বাদ দিয়ে নতুন কাউকে দলে অন্তর্ভুক্ত করলে ছন্দ হারাতে পারে ভারতীয় দল। উল্লেখ্য, লর্ডসের স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে দলে অন্তর্ভুক্ত হওয়ার কথা ছিল রবীচন্দ্রন অশ্বিন। কিন্তু আকাশ মেঘলা থাকায় বিরাট কোহলি চারজন পেস বোলার এবং স্পিনার অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজাকে নিয়ে মাঠে নামেন। সেই ম্যাচে শেষ মুহূর্তে বাদ দেওয়া হয় রবীচন্দ্রন অশ্বিনকে।

বর্তমানে ভারত সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে। প্রথম দুই সিরিজে পুরোপুরি ব্যর্থ হয়েছেন ভারতীয় ব্যাটিং লাইনআপের তৃতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। অনেকেই ভেবেছিলেন তার স্থানে সূর্য কুমার যাদব কিংবা মায়ানক আগারওয়াল দলে অন্তর্ভুক্ত হতে পারেন। কিন্তু বিরাট কোহলির বক্তব্য অনুযায়ী দলে কোনো পরিবর্তন করতে চান না তিনি। তাই সবার ভাবনায় জল ঢেলে দিয়ে পুরনো একাদশ নিয়ে আজও মাঠে নামতে চলেছেন রান মেশিন বিরাট কোহলি। যদিও দ্বিতীয় টেস্টের শেষ ইনিংসে চেতেশ্বর পুজারা এবং আজিঙ্কা রাহানে কিছুটা ছন্দে ফিরেছেন। দ্বিতীয় টেস্টে বিশাল ব্যবধানে জয়ের পর আজ অতি উদ্যমের সাথে মাঠে নামবে ভারতীয় একাদশ।

Advertisement

#Trending

More in Cricket News