Connect with us

Cricket News

Ajinkya Rahane: বিসিসিআইয়ের দেওয়া হুমকি আশীর্বাদ হয়ে দাঁড়ালো রাহানের জন্য, প্রথম ম্যাচেই দিলেন মোক্ষম জবাব!!

Advertisement
Advertisement

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার ক্যারিয়ার নিয়ে উঠেছিল একাধিক প্রশ্ন। বিগত দুই বছর ধরে টানা ব্যর্থ হয়েছেন রাহানে-পুজারা। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ব্যর্থতার শীর্ষ স্থানে পৌঁছে যান অজিঙ্কা রাহানে। যার ফলশ্রুতিতে আন্তর্জাতিক ম্যাচ থেকে তাকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। শ্রীলংকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে তাকে ছাড়াই স্কোয়াড ঘোষণা করার পরিকল্পনা গ্রহণ করে ফেলে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। ফলে এটা নিশ্চিত হয়ে গিয়েছিল যে, ভারতের ঘরোয়া ক্রিকেটে তার ব্যাটে রান না আসলে একরকম আন্তর্জাতিক ক্যারিয়ার স্তব্ধ হয়ে যেত তার।

এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী তাকে ভারতীয় প্রথম শ্রেণীর ক্রিকেট খেলার উপদেশ দেন। তিনি অজিঙ্কা রাহানেকে স্পষ্ট করেন, ধারাবাহিক ফর্মে ফিরলে তবেই জাতীয় দলে সুযোগ মিলবে তার। তার হাতে এখনও অনেক সময়, রঞ্জি ট্রফিতে মনোনিবেশ করুক অজিঙ্কা রাহানে। উল্লেখ্য, সৌরভ গাঙ্গুলীর এই উপদেশকে আদেশ ভেবে ভারতের প্রথম শ্রেণীর ক্রিকেটে মাঠে নামেন অজিঙ্কা রাহানে। আর প্রথম ম্যাচেই বাজিমাত! বলাই যেতে পারে, বিসিসিআইয়ের হুমকি অজিঙ্কা রাহানের রানে ফেরার জন্য পথ সুগম করেছে। আর তার জন্যই প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম ম্যাচেই শতরানের ইনিংস এসেছে তার ব্যাট থেকে।

মুম্বাই দলের হয়ে রঞ্জি ট্রফি খেলছেন অজিঙ্কা রাহানে। গতকাল মুম্বাই এবং সৌরাষ্ট্রের মধ্যে ম্যাচ শুরু হতেই একের পর এক উইকেট হারানো শুরু করে মুম্বাই। ৪৪ রানে ৩ উইকেট হারানোর পর সারফরাজ খানের সঙ্গে জুটি বেঁধে দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন রাহানে। প্রথম দিনের শেষে এই দুই তারকার অপরাজিত ২১৯ রানের পার্টনারশিপে ভর করে বেশ ভাল জায়গায় (২৬৩-৩) পৌঁছে গিয়েছে মুম্বই। রাহানে দিনশেষে ১০৮ রানে অপরাজিত রয়েছেন, সরফরাজ করেছেন অপরাজিত ১২১। দলের বিপদে অজিঙ্কা রাহানের ব্যাট থেকে রান আসায় খুব তাড়াতাড়ি জাতীয় দলে তার প্রত্যাবর্তন ঘটতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News