Cricket NewsIndian Cricket Team

IND vs NZ: নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হতে চলেছে এই ৩ তরুণ ভারতীয় ক্রিকেটারের

এবারের আইপিএলে পার্পেল ক্যাপ অধিকার করেছিলেন হার্সেল প্যাটেল। আবেশ খান পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে ছিলেন এবারের আইপিএলে। আন্তর্জাতিক ক্রিকেটে এই তিন তরুণ ক্রিকেটারের অভিষেক হওয়া ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ভারত নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আসন্ন ভারত নিউজিল্যান্ড সিরিজ উপলক্ষে ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে একাদিক নতুন ক্রিকেটার জায়গা পেয়েছেন। যদিও স্কোয়াড থেকে বাদ পড়েছেন বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া এবং জসপ্রীত বুমরাহর মত অভিজ্ঞ ক্রিকেটাররা। আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের দায়িত্ব পেতে চলেছেন রোহিত শর্মা। সহ-অধিনায়ক হিসেবে মাঠে দায়িত্ব পালন করতে দেখা যাবে ক্লাসিক ব্যাটসম্যান কে এল রাহুলকে। আসন্ন সিরিজে আরও 3 জন তরুণ ক্রিকেটারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে চলেছে।

Advertisement

বিসিসিআইয়ের প্রকাশিত স্কোয়াডে তরুণ ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন ঋতুরাজ গায়কোয়াড় আবেশ খান এবং হর্সেল প্যাটেল। চলতি বছরে ভারতীয় প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এই তিন তরুণ ক্রিকেটার। যার ফলশ্রুতিতে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছেন এই ক্রিকেটাররা। ঋতুরাজ গায়কোয়াড় চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে সর্বাধিক রান সংগ্রহ করেছিলেন। আইপিএলে অরেঞ্জ ক্যাপের মালিক ছিলেন ঋতুরাজ গায়কোয়াড়। অন্যদিকে এবারের আইপিএলে পার্পেল ক্যাপ অধিকার করেছিলেন হার্সেল প্যাটেল। আবেশ খান পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে ছিলেন এবারের আইপিএলে। আন্তর্জাতিক ক্রিকেটে এই তিন তরুণ ক্রিকেটারের অভিষেক হওয়া ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা।

Advertisement

আসন্ন নিউজিল্যান্ড সিরিজে এই তিনজন তরুণ ক্রিকেটারকে ভারতীয় স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। মনে করা হচ্ছে, নিউজিল্যান্ড সিরিজের পর দক্ষিণ আফ্রিকা সিরিজেও দেখা মিলবে এই তিন তরুণ উদীয়মান ক্রিকেটারের। এক নজরে দেখে নিন আসন্ন নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় স্কোয়াড-

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্সর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ।

Related Articles

Back to top button