Cricket News

রোহিত শর্মার কাছে সেরা পাঁচজন ভারতীয় খেলোয়াড়, জেনে নিন তাদের নাম

Advertisement

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে, গত কয়েক মাস ধরে পুরো পৃথিবীর পরিস্থিতি বেশ উত্তেজনাপূর্ণ। প্রাণঘাতী ভাইরাস মানুষের অস্তিত্বকে হুমকির মুখে ফেলেছে এবং মানুষকে এমন গুরুতর পরিস্থিতিতে গৃহের অভ্যন্তরে থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। মহামারীজনিত কারণে বিশ্বজুড়ে ১.৯ লক্ষাধিক মানুষ মারা গিয়েছেন এবং সরকার COVID-19 এর বিস্তার রোধে যথাসাধ্য চেষ্টা করছে। টোকিও অলিম্পিক থেকে শুরু করে আইপিএল ২০২০ পর্যন্ত সমস্ত বড় স্পোর্টস ইভেন্টকে মহামারীটি সামলানোর জন্য কঠোর পরিস্থিতি খেলাধুলার পরিস্থিতিও থামিয়ে দিয়েছে। ফ্রেমে কোনও খেলাধুলা না থাকায় ক্রিকেটারসহ খেলোয়াড়দের সোশ্যাল মিডিয়ায় তাদের অলস সঙ্গতিকালীন সময় ব্যয় করা ছাড়া উপায় নেই। রোহিত শর্মা সহ অনেক বিশিষ্ট ক্রিকেটার ইনস্টাগ্রাম লাইভ এবং টুইটার প্রশ্নোত্তর সেশনগুলি অবলম্বন করেছেন। ভারতীয় ওপেনার আজকাল সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় ছিলেন এবং ইনস্টাগ্রাম লাইভের মাধ্যমে বেশ কয়েকজন ক্রিকেটারের সাথে আলাপচারিতা চালিয়ে যাচ্ছেন। লকডাউনের সময় রোহিত কেভিন পিটারসেন, যুজবেন্দ্র চাহাল এবং জসপ্রিত বুমারার মতো অনেক ক্রিকেটারের সাথে আলাপচারিতা করছেন।

Advertisement

ইনস্টাগ্রাম লাইভে তাঁর সর্বশেষ অতিথি ছিলেন তাঁর প্রাক্তন মুম্বই ইন্ডিয়ান্স এবং ভারতের সতীর্থ হরভজন সিং। লাইভ সেশনে কথোপকথনের সময় দুজনে বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করেছেন। এক দশক ধরে ক্যারিয়ারে রোহিত ড্রেসিংরুমটি বহু ভারতীয় স্টাওয়ারওয়্যারের সাথে ভাগ করে নিয়েছেন। বর্তমান ভারত ওপেনার তাঁর পাঁচবারের প্রিয় ভারতীয় ব্যাটসম্যানের নাম প্রকাশ করেছেন। রোহিত তার তালিকায় শচীন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র শেহবাগ, ভিভিএস লক্ষ্মণ এবং সৌরভ গাঙ্গুলিকে বেছে নিয়েছেন। এই পাঁচ ক্রিকেটার ভারতীয় ক্রিকেট গঠনে মুখ্য ভূমিকা পালন করেছিলেন। এই পাঁচ ব্যাটসম্যান যখন জাতীয় জার্সি ধারন করতেন, তখন এটি ভারতীয় ক্রিকেটের স্বর্ণযুগ হিসাবে বিবেচিত হত। টেস্ট হোক বা ওয়ানডে, এই পাঁচ ক্রিকেটার প্রতিটি ভারতীয় ভক্তের হৃদয়ে নিজের নামটি গেঁথেছেন।

Advertisement

শচীন তেন্ডুলকর প্রায় প্রতিটি ভারতীয় ক্রিকেটারের রোল মডেল এবং অনুপ্রেরণা হয়ে আছেন। তেন্ডুলকরের পাশাপাশি লক্ষ্মণ এবং দ্রাবিড় তাদের অন-ফিল্ডে স্থিতিস্থাপকতা এবং কৌশল জন্যও পরিচিত ছিল। অন্যদিকে, শেহবাগ খেলায় আক্রমণাত্মক পদ্ধতির জন্য পরিচিত ছিল। গাঙ্গুলির কথা বললে তাঁকে সম্ভবত ভারতীয় ক্রিকেট দৃশ্যের পরিবর্তনের পতাকাবাহক হিসাবে বিবেচনা করা হত। কিছুদিন আগে রোহিত একটি ভিডিও শেয়ার করে নিয়েছিলেন যেখানে সে তার সুনির্দিষ্ট রুটিন বর্ণনা করেছিল। ভিডিওতে মুম্বইয়ের এই ব্যাটসম্যানকে ওয়ার্কআউট করা, তাঁর মেয়ের সাথে সময় কাটাতে এবং রান্নাঘরে স্ত্রীকে সাহায্য করার জন্য দেখা গেছে। রোহিত মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে দেওয়ার জন্য প্রস্তুত ছিল এবং তাদের ২০২০ সালের আইপিএলে পঞ্চম শিরোপা জিততে প্রস্তুত ছিল। তবে, করোনা ভাইরাসটি প্রাদুর্ভাবের ফলে বহুল প্রতীক্ষিত লিগটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায়।

Related Articles

Back to top button