Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Indian cricketer: আগামীকাল সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে দুই তরুণ ক্রিকেটাররের

আগামীকাল ভারতীয় দলে আরো দুই ক্রিকেটারের অভিষেক ঘটাতে পারেন অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুটি খেলায় জয় লাভ করে ভারত ইতিমধ্যে সিরিজ নিজের নামে করে নিয়েছে। আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। ইতিপূর্বে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে ভেঙ্কটেশ আইয়ারের। তাছাড়া গতকাল সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তরুণ পেস বোলার হর্সেল প্যাটেলের। অভিষেক ম্যাচেই নজর কেড়েছেন তিনি। চার ওভার বোলিং করে মাত্র 25 রানের বিনিময়ে দুটি মূল্যবান উইকেট তুলে নিয়েছিলেন তিনি। এদিকে ভেঙ্কটেশ আইয়ারকে বল হাতে মাঠে দেখা না গেলেও দুটি ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমেছেন তিনি।

Advertisement

আগামীকাল সিরিজের তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, আগামীকাল ভারতীয় দলে আরো দুই ক্রিকেটারের অভিষেক ঘটাতে পারেন অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়। আগামী কালকের ম্যাচে দলে হতে পারে একাধিক পরিবর্তন। পরপর দুটি ম্যাচে তুলনামূলকভাবে অত্যাধিক রান খরচ করেছেন দীপক চাহার। সে ক্ষেত্রে আগামীকাল দীপক চাহারের পরিবর্তে দলে সুযোগ পেতে পারেন তরুণ পেস বোলার আবেশ খানের। চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে দুর্দান্ত ছন্দে ছিলেন তিনি। তার পরিপ্রেক্ষিতে নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় স্কোয়াডে সুযোগ পান তরুণ এই পেস বোলার। আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে তার।

Advertisement

অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে আগামীকাল ইডেন গার্ডেন্সে অভিষেক হতে পারে চেন্নাই সুপার কিংস এর ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াডড়ের। চলতি মরসুমে ভারতীয় প্রিমিয়ার লিগে ‘অরেঞ্জ ক্যাপ’ হোল্ডার ছিলেন ঋতুরাজ গায়কোয়াড়। ভারতীয় প্রিমিয়ার লিগে শতক এসেছে তার ব্যাট থেকে। তাই আগামীকাল ভারতীয় একাদশে সুযোগ পেতে পারেন অত্যন্ত প্রতিভাধর এই ব্যাটসম্যান। ইতিমধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে ভারত। সে ক্ষেত্রে নতুন ক্রিকেটারদের সুযোগ দেওয়ার এর চেয়ে ভাল সময় হতে পারে না বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে আগামীকাল ঋতুরাজ গায়কোয়াড় এবং আবেশ খান ভারতীয় জার্সি গায়ে মাঠে নামতে পারেন।

Related Articles

Back to top button