Cricket NewsIndian Cricket Team

T20 World Cup: বিশ্বকাপে ভারতীয় দলে পরিবর্তন? নজর হার্দিকের ওপর

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে একাধিক পরিবর্তন আসতে পারে বলে অনেক জল্পনা-কল্পনা হয়েছে ক্রিকেট বিশ্বে। তবে এখনো পর্যন্ত বোর্ডের তরফ থেকে ভারতীয় দলে কোনো পরিবর্তন হতে পারে বলে কিছু জানানো হয়নি।

নিয়ম অনুযায়ী ১০ই অক্টোবর পর্যন্ত সমস্ত দল নিজেদের দলে পরিবর্তন আনতে পারবে। পাকিস্তান ইতিমধ্যেই নিজেদের দলে পরিবর্তন এনেছে। এবং তা জানিয়ে দিয়েছে। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে একাধিক পরিবর্তন আসতে পারে বলে অনেক জল্পনা-কল্পনা হয়েছে ক্রিকেট বিশ্বে। তবে এখনো পর্যন্ত বোর্ডের তরফ থেকে ভারতীয় দলে কোনো পরিবর্তন হতে পারে বলে কিছু জানানো হয়নি।

ভারতীয় দলের চূড়ান্ত ১৫ জনের টিমে একাধিক প্লেয়ার রয়েছেন যারা চলতি আইপিএলে নিজেদের ফর্মে ছিলেন না। তাদের এই পারফরম্যান্স দেখে কিছুটা হলেও চাপে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরাও। ক্রিকেট সমালোচকদের মধ্যে অনেকেরই মনে হয় ভারতীয় দলে পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। নজর রয়েছে হার্দিক পান্ডিয়ার উপর।

চলতি আইপিএল মরশুমে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স একেবারেই ভাল ছিলনা। তিনি যে একেবারেই শারীরিকভাবে সুস্থ নন তা তাকে দেখেই বোঝা যাচ্ছে। এই অবস্থায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া কতটা খেলতে পারবেন এ নিয়ে বেশ সংশয় রয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যরা।

ইতিমধ্যেই আইপিএলের চলতি মরশুমে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই দলেই ছিল ভারতীয় দলের মোট ৬ জন ক্রিকেটার। প্লে-অফ থেকে ছিটকে যাওয়ার পর থেকেই সেই সমস্ত ক্রিকেটারদের নিয়ে উঠছে প্রশ্ন।

জানা গিয়েছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা থাকলেও অন্য কোন খেলোয়াড়ের পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। চোট না থাকলে চূড়ান্ত ১৫ জনের টিমে পরিবর্তন হওয়ার কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ২৪শে অক্টোবর ২২ গজে পাকিস্তানের বিরুদ্ধে এই বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত।

Related Articles

Back to top button