Cricket

‘অবিশ্বাস্য শক্তি’ আছে ভারতীয় এই ক্রিকেটারের মধ্যে, জানালেন অজি ক্রিকেটার মাইক হাসি

প্রাক্তন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মাইকেল হাসি বিশ্বাস করেন যে ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির ‘অবিশ্বাস্য শক্তি’ তাঁকে সর্বকালের সেরা ফিনিশার করে তুলেছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চলাকালীন সাত বছর ধরে প্রাক্তন ভারতীয় অধিনায়কের সাথে ড্রেসিংরুম ভাগ করে নেওয়া হাসি মনে করেন যে ধোনির মানসিক দৃঢ়তা বিরোধী অধিনায়কদের প্রথমেই চাপের মুখে ফেলে দেয়। একটি ক্রীড়া সম্পর্কিত নিউজ পোর্টালের প্রকাশ করা ভিডিওতে মাইক হাসি বলেছেন, “আমার মনে, তিনি সর্বকালের সেরা ফিনিশার।

এটি সম্ভবত কিছুটা বিতর্কিত কারণ সময়ের সাথে সাথে কিছু দুর্দান্ত ফিনিশার রয়েছে। তবে বিরোধী অধিনায়ক কী করার চেষ্টা করবে তা জানার এবং তারপরে উচ্চ চাপের পরিস্থিতিতে শান্ত ও শীতল থাকার মতো ধোনির মানসিক ক্ষমতা রয়েছে। তিনি সবসময় বিরোধী দলের অধিনায়কের থেকে শান্ত থাকতে চান এবং তিনি শেষ ওভারে আগের ওভারে তার সেরা বোলারকে বোলিং করে বিরোধী অধিনায়ককে চাপে রাখতে চান।”

ধোনি প্রায়শই একটি ছক্কার সাহায্যে ম্যাচটি শেষ করেছেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান ইনিংসের শেষ বলটিতে ছক্কা মারার জন্য বিখ্যাত। হাসি বলেছিলেন যে ধোনির সেই আত্মবিশ্বাস রয়েছে যে তিনি যখন প্রয়োজনে ছক্কা মারতে পারেন। হাসি জানিয়েছেন, “তাঁর কাছে অন্য যে জিনিসটি রয়েছে তা অন্য অনেক ফিনিশারদের কাছে অবিশ্বাস্য শক্তি হিসেবে মনে হয়। কখন বল কি বাউন্ডারীর ওপারে পাঠাতে হবে তা সে জানে এবং তা করতে পারে। এখানে আমার নিজেরও এতটা আত্মবিশ্বাস ছিল না।”

আটত্রিশ বছর বয়সী এই প্রাক্তন ভারতীয় অধিনায়ক বর্তমানে খেলা থেকে কিছুটা দূরে পরিবারের সাথে সময় উপভোগ করছেন। তিনি ২০১৯ বিশ্বকাপের সময় সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছিলেন। এই বছরের শুরুর দিকে, বিসিসিআইয়ের কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকায় নিজের জন্য জায়গা পাননি ধোনি। সমস্ত বড় আইসিসি ট্রফি (৫০ ওভারের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, এবং চ্যাম্পিয়ন্স ট্রফি) জয়ের একমাত্র ভারতীয় অধিনায়ক ধোনি। এছাড়াও তার নেতৃত্বের সময়, ভারত টেস্ট ক্রিকেটে শীর্ষস্থান অর্জন করতে সক্ষম হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button