Connect with us

Cricket News

IND Vs RSA: প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলবেন এই ৪ জন বোলার! নিশ্চিত করলেন প্রাক্তন দল নির্বাচক এমএসকে প্রসাদ

Advertisement
Advertisement

আগামী ২৬শে ডিসেম্বর প্রোটিয়াদের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকা সফর বর্তমানে ভারতীয় ক্রিকেটে সবচেয়ে আলোচিত বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে। কোহলিদের সামনে এখন ইতিহাস গড়ার সুযোগ। ইতিপূর্বে দক্ষিণ আফ্রিকায় গিয়ে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ জয় করতে পারেনি টিম ইন্ডিয়া। এবার সেই রেকর্ড ভাঙ্গার সুবর্ণ সুযোগ রয়েছে বিরাট কোহলির হাতে। রাহুল দ্রাবিড়ের সামনেও এই সিরিজ অগ্নিপরীক্ষা সম। ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে বিদেশের মাটিতে এটাই তার প্রথম সফর।

Advertisement

ভারতীয় প্রাক্তন দল নির্বাচন এমএসকে প্রসাদ এদিন সংবাদমাধ্যমে বলেন, বর্তমানে ভারতে বোলিংয়ের ভারসাম্যতা দুর্দান্ত রয়েছে। স্পিনারের সাথে সাথে দুর্দান্ত পেস অ্যাটাকিং রয়েছে ভারতের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার বাউন্স পিচে ভারতীয় বোলারদের কলাকৌশল দেখার মত হবে। আমাদের সব রকমের পেস বোলিং অ্যাটাক রয়েছে। জসপ্রীত বুমরাহর রয়েছে অ্যাঙ্গেল, সিরাজও অসাধারণ। শার্দূলের সুইং আছে। উমেশ-ইশান্তের অভিজ্ঞতা কাজে লাগবে।

তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ভারতের চার বোলারকে বেছে নিয়েছেন। যদিও পঞ্চম বিকল্প হিসেবে তিনি শার্দুল ঠাকুরের নাম অন্তর্ভুক্ত করেছেন। তিনি সংবাদ মাধ্যমে জানান, দলে জসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সামির আগমন ঘটেছে। তিনি মনে করেন, প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত তিনজন পেস বোলার এবং একজন স্পিনার নিয়ে মাঠে নামতে চলেছে। যদি সপ্তম ব্যাটসম্যান হিসেবে শার্দুল ঠাকুর দলে অন্তর্ভুক্ত হন সেক্ষেত্রে আরো একটি বোলিং বিকল্প বেড়ে যাবে টিম ইন্ডিয়ার। তিনি বলেন, আমি নিশ্চিত যে প্রথম টেস্ট ম্যাচে রবীচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, জসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ ভারতীয় দলের অংশ হবেন। আর সেটি হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সবচেয়ে ভালো বিকল্প।

Advertisement

#Trending

More in Cricket News