Connect with us

Cricket News

ODI cricket: এই ৪ বিধ্বংসী ক্রিকেটার, যারা ওডিআই ক্রিকেটে সর্বাধিক বার ১৫০ উর্দ্ধ রানের ইনিংস খেলেছেন!!

Advertisement
Advertisement

আইসিসি আয়োজিত ক্রিকেটের সবচেয়ে সফলতম ফরম্যাট হল আন্তর্জাতিক একদিনের ম্যাচ। বর্তমানে ক্রিকেট বিশ্বে এই ফরম্যাটের জনপ্রিয়তা আকাশচুম্বী। একদিনের ক্রিকেটে বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা একাধিক রেকর্ড গড়েছেন নিজেদের নামে। কেউ বা সর্বাধিক শতরান আবার কেউবা সর্বাধিক দ্বিশত রানের ইনিংস খেলে বিস্ময় জাগিয়েছেন ক্রিকেট বিশ্বে। আজ এমন চারজন বিধ্বংসী ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক, যারা আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে সর্বাধিক বার ১৫০ ঊর্ধ্ব রানের ইনিংস খেলেছেন-

Advertisement

৪. শচীন টেন্ডুলকার (৫): এই তালিকায় নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার। এমনিতে আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে তার নামেই। সাথে সাথে ১৫০+ রানের ইনিংস খেলেছেন পাঁচবার। আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে তার এক ইনিংসে সর্বাধিক সংগ্রহ অপরাজিত ২০০।

৩. ক্রিস গেইল (৫): এই তালিকায় রয়েছেন ক্রিকেট জগতের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান ক্রিস গেইলও। ক্রিস গেইল আন্তর্জাতিক একদিনের ম্যাচে পাঁচবার ১৫০+ রানের ইনিংস খেলেছেন। একদিনের ম্যাচে এক ইনিংসে তার সর্বোচ্চ স্কোর ২১৫ রান। সাথে ২৫টি শতরানের ইনিংস রয়েছে তার নামে।

২. ডেভিড ওয়ার্নার (৬): অস্ট্রেলিয়ান বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার পৃথিবীর সেরা সফল ক্রিকেটের মধ্যে অন্যতম। ক্রিকেটের সমস্ত ফরম্যাটে আঘাত বিচরণ রয়েছে অভিজ্ঞ এই কিংবদন্তীর। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে তিনি ছয়বার ১৫০ ঊর্ধ্ব রানের ইনিংস খেলেছেন। একদিনের ক্রিকেটে ১৮টি শতরানের ইনিংসের পাশাপাশি ১৭৯ রানের সর্বোচ্চ স্পট রয়েছে তার ব্যাট থেকে।

১. রোহিত শর্মা (৮): ক্রিকেট জগতে এক বিরল প্রতিভার নাম রোহিত শর্মা। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে যে কোন ব্যাটসম্যানের জন্য যেখানে একটি ডাবল সেঞ্চুরি করার স্বপ্নের বিষয় হয়ে দাঁড়ায় সেখানে আন্তর্জাতিক ওডিআই ম্যাচে তিনবার ডাবল সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। একদিনের ক্রিকেটে তার সর্বোচ্চ স্কোর ২৬৪ রানের ইনিংস। তাছাড়া মোট আটবার তিনি ১৫০ ঊর্ধ্ব রানের ইনিংস খেলেছেন একদিনের ম্যাচে। তাছাড়া ২৯টি শতরানের ইনিংস রয়েছে তার ব্যাট থেকে।

Advertisement

#Trending

More in Cricket News