Connect with us

Cricket News

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হতে পারেন এই ৫ ক্রিকেটার

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় আসর অনুষ্ঠিত হতে চলেছে সুদূর আরব আমিরাতে। কুড়ি ওভারের বিশ্ব যুদ্ধে অংশগ্রহণ করবে ১৬টি দেশ। কার কপালে জুটবে শিরোপা সেটি এখন সময়ের অপেক্ষা। অক্টোবর মাসের ১৭ তারিখ থেকে প্রাথমিক পর্বের খেলা শুরু হবে। মূল পর্বের খেলা শুরু হবে ২৪শে অক্টোবর থেকে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ৫ জন ক্রিকেটার ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হতে পারেন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

Advertisement

৫. বাবর আজম: এই তালিকার পঞ্চম নম্বরে রয়েছেন পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম। মূলত তার অধিনায়কত্বে মাঠে নামবে পাকিস্তান ক্রিকেট দল। বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলের মধ্যে একমাত্র তিনিই ধারাবাহিকভাবে পারফরম্যান্স করে যাচ্ছেন। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ফাইনাল খেলতে পারে তাহলে বাবর আজম ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

৪. জসপ্রিত বুমরাহ: এই তালিকায় একমাত্র পেস বোলার হিসেবে জায়গা পেয়েছেন জসপ্রীত বুমরাহ। বর্তমানে শর্ট ফরমেট ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সে আছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আরেকবার সুযোগ পাচ্ছেন আইপিএল খেলার। সেখান থেকে মূলপর্বের প্রস্তুতি সেরে নেওয়ার সুযোগ থাকছে তার সামনে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য তুরুপের তাস হতে পারেন তিনি।

৩. জনি বেয়ারস্টো: এই তালিকায় ইংলিশ ব্যাটসম্যান হিসেবে একমাত্র নিজের নাম রেখেছেন জনি বেয়ারস্টো। ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ক্রিজে দাঁড়িয়ে যেকোনো সময় লম্বা লম্বা শট খেলতে পারেন। ২০২১ সালের আইপিএলের প্রথমা অর্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি।

২. রোহিত শর্মা: এই তালিকায় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে রয়েছেন হিটম্যান রোহিত শর্মা। টি-টোয়েন্টি ফরম্যাটে বিধ্বংসী এই ক্রিকেটার যেকোনো সময়ে বিরোধী টিমের ঘুম কেড়ে নিতে ওস্তাদ। টি-টোয়েন্টি ক্রিকেটে একটি ম্যাচে ব্যক্তিগত শতরান করার তালিকায় রয়েছেন তিনি। এছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে থাকেন তিনি।

১. রশিদ খান: এই তালিকার সবার প্রথমে রয়েছেন আফগানিস্তানের জাদুকর রশিদ খান। সম্প্রতি সময়ে তালেবান হামলায় অনিশ্চিত হয়ে পড়েছে আফগানিস্তানের ক্রিকেট। আদৌ তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে কি না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া এখনো অনেক বাকি। কিন্তু যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা অংশগ্রহণ করে তাহলে বিরোধী টিমের জন্য মাথাব্যথার কারণ হতে পারেন রশিদ খান।

Advertisement

#Trending

More in Cricket News