Connect with us

Cricket News

International Cricket: ৫ বিশ্ব কাঁপানো ব্যাটসম্যান, যারা আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুত ২৩ হাজার রান পূর্ণ করেছেন

Advertisement
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটের একের পর এক মহান ক্রিকেটারের আবির্ভাব হয়েছে। কেউ বোলিং এর মাধ্যমে আবার কেউ ব্যাটিং এর মাধ্যমে ক্রিকেটমহলে নিজেদের অস্তিত্ব চিরস্মরণীয় করে গেছেন। কেউ কেউ আবার দুর্দান্ত ফিল্ডিং এর মাধ্যমে ম্যাচ জিতিয়ে দেওয়ার রেকর্ড গড়েছেন। আজ এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক যারা আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে দ্রুত ২৩ হাজার রান করার রেকর্ড গড়েছেন।

Advertisement

৫. কুমার সাঙ্গাকারা (৫৫৮): শ্রীলংকান উইকেটরক্ষক-ব্যাটসম্যান এই তালিকায় পঞ্চম নম্বরে রয়েছেন। বাঁহাতি এই ব্যাটসম্যান একসময় আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত প্রতাপ দেখিয়েছিলেন। এক বিশ্বকাপে চারটি শতক গড়ার অনবদ্য রেকর্ড করেছিলেন তিনি। তিনি ব্যক্তিগত ২৩ হাজার রান পূর্ণ করতে ৫৫৮ ইনিংস খেলেছেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৬৬৬ ইনিংস খেলে মোট ২৮,০১৬ রান করেছেন।

৪. জ্যাক ক্যালিস (৫৫১): ১৯৯৫ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে নিজের জাদু দেখিয়েছেন জ্যাক ক্যালিস। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ব্যক্তিগত ২৩ হাজার রান পূর্ণ করতে ৫৫১ ইনিংস লাগিয়েছেন। এছাড়া তিনি তার ক্যারিয়ারে মোট ৬১৭ ইনিংস খেলে ২৫৫৩৪ রান করেছেন।

৩. রিকি পন্টিং (৫৪৪): অস্ট্রেলিয়ার সর্বকালের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক রিকি পন্টিং এই তালিকায় তৃতীয় নম্বরে রয়েছেন। তিনি এই রেকর্ড গড়তে মাত্র ৫৪৪ ইনিংস খেলেছিলেন। তাছাড়া টেস্ট ক্রিকেটে ৪১টি শতক এবং ওডিআই ক্রিকেটে ৩০টি শতকের মাধ্যমে ক্রিকেট জীবনে মোট ২৭০৮২ রান করেছেন।

২. শচীন টেন্ডুলকার (৫২২): ক্রিকেটের ঈশ্বর এই তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ৫২২ ইনিংস খেলে ব্যক্তিগত ২৩ হাজার রানের রেকর্ড গড়েছিলেন। এছাড়া তিনি তার ক্রিকেট জীবনে শত সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন। তার ক্রিকেট জীবনের ব্যক্তিগত সংগ্রহ ৩৪৩৫৭ রান।

১. বিরাট কোহলি (৪৯০): এই তালিকায় সবার প্রথমে রয়েছেন রান মেশিন বিরাট কোহলি। তিনি মাত্র ৪৯০ ইনিংস খেলে ২৩ হাজার রানের রেকর্ড স্পর্শ করেছেন। যার ধারের কাছে বর্তমান বিশ্বের কোন ক্রিকেটার নেই। এছাড়া এখনো পর্যন্ত তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছেন।

Advertisement

#Trending

More in Cricket News