Connect with us

Cricket News

Most Sixes: ২০২১-এ টেস্ট ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৫ ক্রিকেটার, তালিকায় ৩ ভারতীয়

Advertisement
Advertisement

২০২১ সালের সমাপ্তি হতে না হতে ক্রিকেটপ্রেমীরা উক্ত মরশুমে তাদের প্রিয় ক্রিকেটারের সৃষ্ট রেকর্ডগুলি জানতে আগ্রহী হয়ে ওঠে। বিশেষ করে ব্যাটসম্যানদের রেকর্ডগুলি বেশি আকৃষ্ট করে ক্রিকেটপ্রেমীদের। ২০২১ মরশুমে বিশ্ব ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে আজ জেনে নেওয়া যাক। সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো এই, তালিকায় রয়েছেন তিনজন ভারতীয় ব্যাটসম্যান।

Advertisement

১. ঋষভ পন্ত: ২০২১ সালের প্রথমার্ধে ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত স্বপ্নের ফর্মে ছিলেন। যদিও বর্তমান সময়ে ব্যাট হাতে ধারাবাহিক ব্যর্থ হচ্ছেন তিনি। ২০২১ সালে মোট ১২টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১টি শতরান সহ মোট ৭৪৮ রান করেন। তিনি ২০২১ মরশুমে ক্রিকেটের টেস্ট ফরম্যাটে ১৫টি ছক্কা মেরেছেন। আর উক্ত মরশুমে এটাই আন্তর্জাতিক ক্রিকেটের সর্বাধিক ছক্কা মারার রেকর্ড।

২. রোহিত শর্মা: এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা। বর্তমানে চোট পেয়ে তিনি দলের বাইরে রয়েছেন। তবে ২০২১ সালে তার ব্যাট থেকে রান এসেছে ভারতীয় দলের জন্য। এমনকি শতরানের ইনিংস এসেছে তার ব্যাট থেকে। ২০২১ সালে মাত্র ১১টি টেস্ট ম্যাচ খেলে ৯০৬ রান করেছেন হিটম্যান। তাছাড়া তার ব্যাট থেকে ২টি শতরান ও ৪টি অর্ধ-শতরানের ইনিংস এসেছে ২০২১ মরশুমে। তিনি ঐ বছর টেস্টে ১১টি ছক্কা মেরে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

৩. কাইল মেয়ার্স: ক্যারিবিয়ান ক্রিকেটার কাইল মেয়ার্স এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। তিনি ২০২১ সালে মোট ১০টি টেস্ট ম্যাচে ১০টি ছক্কা মেরেছিলেন। তাছাড়া উক্ত বছরে তার গড় রানও ছিল ৩৫-এর কাছাকাছি এবং একটি ডাবল সেঞ্চুরি করেছিলেন কাইল মেয়ার্স। বলতে গেলে উক্ত মরশুমে স্বপ্নের ফর্মে ছিলেন কাইল মেয়ার্স।

৪. কুইন্টন ডি কক: সম্প্রতি টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা করেছেন দক্ষিণ আফ্রিকান উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কক। তবে ২০২১ সালে ব্যাট হাতে বিরোধীদের পথের কাঁটা হয়ে দাড়িয়েছিলেন কুইন্টন ডি কক। উক্ত মরশুমে কুইন্টন ডি কক ৬টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলে ৩৪৮ রান করেন তিনি। সঙ্গে ছিল ৮টি ওভার বাউন্ডারি। এই তালিকায় তার অবস্থান রয়েছে চতুর্থ স্থানে।

৫. শুভমান গিল: নিয়মিত ভারতীয় দলে সুযোগ না পেলেও ২০২১ মরশুমে বেশ কিছু টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছিল শুভমান গিলের। তবে সম্প্রতি চোট পেয়ে ক্রিকেট থেকে দূরে সরে গেছেন। গিল এই বছর ৯টি টেস্ট ম্যাচে ১৭ ইনিংসে ব্যাট করে ৮টি ছক্কা মেরেছেন। এ বছর টেস্টে মোট ৪৭৮ রান করেছেন তিনি। ছক্কার নিরিখে কুইন্টন ডি ককের সঙ্গে একই ঘরে অবস্থান করলেও ম্যাচের নিরিখে তিনি কুইন্টন ডি ককের থেকে ৩ ম্যাচ বেশি খেলেছেন। যে জন্য এই তালিকায় তার অবস্থান পঞ্চম।

Advertisement

#Trending

More in Cricket News