Connect with us

Cricket News

Test Cricket: এই ৩ বোলার, যারা আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অপরাজিত ডাবল সেঞ্চুরি করেছেন

Advertisement
Advertisement

ধৈর্য এবং অধ্যাবসায়ের খেলা টেস্ট ক্রিকেট। আর তার সাথে প্রয়োজন আত্মসংযম। তা না হলে যে কোন বোলারের বলে উইকেট হারাতে পারেন ব্যাটসম্যানরা। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে এমন অনেক প্রথম শ্রেণীর ক্রিকেটে আছেন যারা ডাবল সেঞ্চুরি করতে পারেননি। আবার অনেক এমন ব্যাটসম্যান আছেন যারা আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করেছেন এক ইনিংসে। কিন্তু আজ আমরা এমন তিনজন বোলার সম্পর্কে জানাবো যারা আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অপরাজিত ডাবল সেঞ্চুরি করেছেন। চলুন জেনে নেওয়া যাক-

৩. জেসন হোল্ডার ২০২*: নাম শুনলেই মনে পড়ে প্রায় সাত ফুট চেহারার এই ডানহাতি পেসার এর কথা। বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক জেসন হোল্ডার আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ২০২* রানের অনবদ্য ইনিংস খেলেন। ২০১৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে এই ইনিংস উপহার দেন হোল্ডার। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে তিনি এক ম্যাচে ১০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন।

২. জেসন গিলেস্পি ২০১*: অস্ট্রেলিয়ান এই প্রাক্তন ক্রিকেটার বাংলাদেশের বিরুদ্ধে এই অসাধ্য সাধন করেন। ২০০৬ সালে তিনি বাংলাদেশের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাটিং করতে নেমে অপরাজিত ২০১ রানের ইনিংস খেলেন। সেই ম্যাচে অস্ট্রেলিয়া এক ইনিংস সহ ৮০ রানে জয় লাভ করে।

১. ওয়াসিম আক্রম ২৫৭*: ব্যাটসম্যানদের ত্রাস ওয়াসিম আক্রম একসময় বোলিং এর মাধ্যমে সর্বদা আলোচনায় থাকতেন। তিনি এক ম্যাচে ১০ উইকেট সংগ্রহ করেন পাঁচবার। ১৯৯৬ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে তিনি অনবদ্য ২৫৭* রানের ইনিংস খেলেন। যদিও ম্যাচটি ড্র হয়। কিন্তু প্লেয়ার অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন ওয়াসিম আক্রম।

Advertisement

#Trending

More in Cricket News