Connect with us

Cricket News

T20 Cricket: আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৬ উইকেট নিয়েছেন এই চারজন বোলার, তালিকায় রয়েছেন দুই ভারতীয়

Advertisement
Advertisement

ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফরম্যাটটি হল টি-টোয়েন্টি ক্রিকেট। এর জনপ্রিয়তা এতই বেশি যে, বিভিন্ন দেশ ক্রিকেটবোর্ডকে সমৃদ্ধ করার জন্য বিভিন্ন লীগের আয়োজন করে থাকে। আর ক্রিকেটপ্রেমীরা স্বল্প সময়ের এই খেলা উপভোগ করার জন্য ব্যাকুল হয়ে থাকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এমন কিছু রেকর্ড আছে যা ভাবলে নিতান্ত অবাক হয়ে যেতে হয়। আজ এমন চারটি রেকর্ড জেনে নেওয়া যাক, যেখানে বোলাররা এক ম্যাচে ৬ উইকেট সংগ্রহ করেছেন।

৪. অ্যাস্টন অ্যাগার: অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাস্টন অ্যাগার চলতি মৌসুমে এই রেকর্ডে নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ৩০ রান খরচ করে ৬টি মূল্যবান উইকেট দখল করেন অ্যাস্টন অ্যাগার। ২০৯ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে মাত্র ১৪৪ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

৩. যুজবেন্দ্র চাহাল: চতুর চাহাল এই লিস্টে তার নাম অন্তর্ভুক্ত করেছেন। তিনি প্রথম ভারতীয় বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৫ রান দিয়ে ৬টি উইকেট তুলে নেন। যেখানে ইংল্যান্ড ভারতের দেওয়া ২০৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মাত্র ১২৭ রানে অলআউট হয়ে যায়।

২. অজন্তা মেন্ডিস: অজান্তা মেন্ডিস একমাত্র বলার যিনি এই রেকর্ডটি দুবার তার নামে অন্তর্ভুক্ত করেছেন। শ্রীলঙ্কান ক্রিকেটার ২০১১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ১৬ রান দিয়ে ৬ উইকেট দখল করেন। ঠিক এর পরের বছর অর্থাৎ ২০১২ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে মাত্র ৮ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করেন।

১. দীপক চাহার: সবচেয়ে কম রান দিয়ে ৬ উইকেট দখল করার রেকর্ডটি নিজের দখলে রেখেছেন ভারতীয় পেস বোলার দীপক চাহার। যে পরিসংখ্যানটি ভাবতে গেলেও বিশ্বাস করা সম্ভব নয়। তিনি ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে মাত্র ৩.২ ওভার বল করে ৭ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটি সর্বনিম্ন রান দিয়ে ৬ উইকেট দখলের রেকর্ড।

Advertisement

#Trending

More in Cricket News