Connect with us

Cricket News

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলবে এই দুই দেশ, ভবিষ্যৎবাণী করলেন দীনেশ কার্তিক

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে এখনো প্রায় দুই মাস সময় বাকি। এরইমধ্যে চারিদিকে দামামা বেজে উঠেছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে জিতবে কোন দল এ নিয়ে সরব হয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাদের মধ্যে এক এক জন আলাদা আলাদা মত পেশন করেছেন। ইতিমধ্যে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল খেলার পূর্ণাঙ্গ সময়সূচী প্রণয়ন করেছে। গ্রুপ বিভাজন সম্পন্ন হয়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত পাকিস্তান একই গ্রুপে অবস্থান করছে। ভারতীয় প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল নিয়ে ভবিষ্যদ্বাণী করে ফেললেন।

তিনি দুটি দলকে পছন্দ করে নিলেন টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে। দীনেশ কার্তিক বলেন, আমার প্রথম পছন্দ অবশ্যই ভারত এবং ভারত অবশ্যই ফাইনাল খেলবে। এছাড়া আমি ভারতের মুখোমুখি হতে দেখতে চাই ওয়েস্ট ইন্ডিজকে। আমার দ্বিতীয় পছন্দ ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি ক্রিকেট বিশেষজ্ঞ এই দল ফাইনালে উঠলে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ফাইনাল খেলা আলাদা মাত্রা পাবে বলে আমি মনে করি। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ প্রথম গ্রুপে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার সাথে অবস্থান করছে। অন্যদিকে ভারত, পাকিস্তান, আফগানিস্তান এবং নিউজিল্যান্ড দ্বিতীয় গ্রুপে আছে।

এছাড়া বাকি আরও আটটি দেশ প্রাথমিক পর্যায়ে খেলবে। যেখান থেকে চারটি দল সুপার গ্রুপ পর্যায়ে পৌঁছাবে। তারপর ১২ দলের মধ্যে লড়াই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার। ভারত ২০০৭ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতে। এছাড়া ২০১৪ সালে ফাইনালে শ্রীলংকার কাছে পরাজিত হয় ভারত। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেমিফাইনালে পরাজিত হয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে যায় টিম ইন্ডিয়া। এবার বিরাট কোহলির অধীনে ভারতীয় দল পৃথিবীর যে কোন দলের সাথে মোকাবেলা করতে পারে বলে আশাবাদী ক্রিকেট বিশেষজ্ঞরা। দেখে নিন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় সুচি-

Advertisement

#Trending

More in Cricket News