Cricket NewsIndian Cricket Team

Harbhajan Singh: পরের বিশ্বকাপে ভারতীয় এই দুই ক্রিকেটার হবেন ‘কি-প্লেয়ার’, দাবি করলেন হরভজন সিং

ভারতীয় প্রাক্তন স্পিনার হরভজন সিং আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় এই দুই ক্রিকেটার ‘কি-প্লেয়ার’ হবেন বলে দাবি করেছেন। তার মতে ঈশান কিশান ভারতীয় দলে তিন নম্বর স্থানে নিজেকে পুরোপুরি ভাবে ফিট করতে পারেন। তার কাছ থেকে ভারত বিশাল কিছু উপহার পেতে পারে।

Advertisement

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্যায়ে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শেষ করে ভারত। দুর্দান্ত স্কোয়াড নিয়ে ভারতের এমন হতাশাজনক পারফরম্যান্স রীতিমতো সমালোচিত হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভারতের লজ্জাজনক পরাজয়ের পেছনে উঠে এসেছে একাধিক কারণ। তবে সমস্ত কিছু বাদ দিয়ে আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপকে লক্ষ্য রেখে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। এদিকে মেগা ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শেষ করেছে নিউজিল্যান্ড। ইতিমধ্যে নিউজিল্যান্ড ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলার উদ্দেশ্যে ভারতে পৌঁছেছে।

Advertisement

ভারতীয় প্রাক্তন স্পিনার হরভজন সিং এই টুর্নামেন্টের ভবিষ্যদ্বাণী করেছেন। তিনি বলেন, বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হওয়ার পর ভারতের বিশ্বকাপ যাত্রা কার্যত শেষ হয়ে যায়। তবে এই ভ্রমণে ভারত ২-১ ব্যবধানে নিউজিল্যান্ডকে পরাজিত করবে। উল্লেখ্য, টি-টোয়েন্টি সিরিজ থেকে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামি, হার্দিক পান্ডিয়ার মত অভিজ্ঞ ক্রিকেটারদের বিশ্রামে রাখা হয়েছে। তার বদলে ভারতীয় স্কোয়াডে সুযোগ পেয়েছেন এক ঝাঁক তরুণ ক্রিকেটার। ঋতুরাজ গায়কোয়াড়, আবেশ খান, হার্সেল প্যাটেল এবং ভেঙ্কটেশ আইয়ার। চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করার সুবাদে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে চলেছে তাদের।

Advertisement

এদিকে ভারতীয় প্রাক্তন স্পিনার হরভজন সিং আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় এই দুই ক্রিকেটার ‘কি-প্লেয়ার’ হবেন বলে দাবি করেছেন। তার মতে ঈশান কিশান ভারতীয় দলে তিন নম্বর স্থানে নিজেকে পুরোপুরি ভাবে ফিট করতে পারেন। তার কাছ থেকে ভারত বিশাল কিছু উপহার পেতে পারে। এছাড়া তিনি এই তালিকায় সূর্য কুমার যাদবের নাম অন্তর্ভুক্ত করেছেন। তিনি বলেন, সূর্যকুমার এমন একজন ক্রিকেটার যিনি একটি দলের চেহারা পুরোপুরি ভাবে বদলাতে পারেন। ৩৬০⁰ ব্যাটসম্যান হলেন সূর্য কুমার যাদব। চলতি বিশ্বকাপে সবাইকে নিরাশ করলেও আমি আগামী দিনে ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে দেখতে চাই তাকে।

Related Articles

Back to top button