Connect with us

Cricket News

IND vs ENG: লিডসের স্টেডিয়ামে তৃতীয় টেস্ট, ভারতীয় দলে হতে পারে বড়সড় পরিবর্তন

Advertisement
Advertisement

দ্বিতীয় ম্যাচের জয়ের আনন্দ কাটতে না কাটতেই পরিবর্তনের সুর এসেছে ভারতীয় দলের প্রথম একাদশে। আগামীকাল থেকে লিডসের স্টেডিয়ামে শুরু হতে চলেছে তৃতীয় টেস্ট ম্যাচের আসর। বর্তমানে সিরিজে ভারত ১-০ তে এগিয়ে রয়েছে। সিরিজের তৃতীয় ম্যাচে ভারত অবশ্য চাইছে ইংল্যান্ডের বিরুদ্ধে ২-০ তে লিড দিতে। আর সেই উদ্দেশ্যে ভারতীয় প্রথম একাদশে হতে পারে একটি বড় পরিবর্তন। প্রথম একাদশে সিরিজে প্রথমবারের মতো সুযোগ পেতে পারেন অভিজ্ঞ রবীচন্দ্রন অশ্বিন। অবশ্য এটি হওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ বর্তমান টিম কম্বিনেশনে ভারতীয় দল দুর্দান্ত লড়াই করছে ইংল্যান্ডের বিরুদ্ধে। যদি দলে রবীচন্দ্রন অশ্বিন অন্তর্ভুক্ত হন তাহলে কে বাদ যাবে প্রথম একাদশ থেকে?

Advertisement

যদি এই প্রশ্নের উত্তর খুঁজতে হয় তাহলে সবার প্রথম নাম আসছে রবীন্দ্র জাদেজা এবং ইশান্ত শর্মার। কিন্তু বিগত ম্যাচে ইশান্ত শর্মা দুর্দান্ত বোলিং করেছেন। ইংরেজদের বিরুদ্ধে উইকেটও নিয়েছেন তিনি। অন্যদিকে রবীন্দ্র জাদেজা বোলিং এর মাধ্যমে দৃষ্টি আকর্ষণ করতে না পারলেও মন কেড়েছেন ব্যাটিং এর মাধ্যমে। তিনি দুটি ম্যাচ খেলে প্রথম সারির ব্যাটসম্যানদের সমান রান করেছেন। অথচ ভারতীয় দল দুজন স্পিনার নিয়ে মাঠে নামবে না ইংল্যান্ডের বিরুদ্ধে। সে ক্ষেত্রে রবীন্দ্র জাদেজার ওপর একটা আলাদা চাপ রয়েছে বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। প্রথম দু’টি টেস্ট ম্যাচের ৪০টি উইকেটই তুলে নিয়েছে ভারতীয় পেস লাইনআপ।

যদি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি স্পিনার অ্যাটাক বাড়াতে চান সে ক্ষেত্রে দল থেকে জায়গা হারাতে পারেন রবীন্দ্র জাদেজা। কারণ বিরাট কোহলি অবশ্যই চারজন পেস বোলার নিয়ে মাঠে নামবেন ইংল্যান্ডের বিরুদ্ধে। এখন তৃতীয় ম্যাচে রবীচন্দ্রন অশ্বিন প্রথম একাদশে জায়গা পাবে কিনা সেটি ধোঁয়াশায় রয়ে গেছে। উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ঐতিহাসিক জয় যেন একটি জ্বলন্ত ইতিহাস তৈরি করেছে। দ্বিতীয় ম্যাচে জয় তাও আবার লর্ডসের স্টেডিয়ামে। ১৫১ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়ে ইংরেজ বাহিনী নাজেহাল। বর্তমানে এই সিরিজে ভারত চালকের আসনে বসে আছে। আগামীকাল থেকে সিরিজের দ্বিতীয় তৃতীয় টেস্ট শুরু হতে চলেছে লিডেসের স্টেডিয়ামে।

Advertisement

#Trending

More in Cricket News