Connect with us

Cricket News

Jasprit Bumrah: লিডসের স্টেডিয়ামে তৃতীয় টেস্ট, কপিল দেবের ৪১ বছরের রেকর্ড ভাঙতে চলেছেন জসপ্রীত বুমরাহ

Advertisement
Advertisement

ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজের প্রথম জয় তুলে নিয়েছে ভারত। সেই সাথে সৃষ্টি করেছে একাধিক নতুন রেকর্ডের। পরপর দুই ম্যাচে ৪০ টি উইকেট তুলে নিয়েছে ভারতীয় পেস বোলিং লাইন-আপ। সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৫১ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছে বিরাট বাহিনী। পাঁচটি টেস্ট সিরিজের তৃতীয় খেলা অনুষ্ঠিত হবে চলতি মাসের ২৫ তারিখে। গতকাল থেকে ভারতীয় দল লিডসের স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছে। বর্তমানে ভারতীয় দল সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে। ভারতীয় পেস বোলাররা দুর্দান্ত ছন্দে দিশেহারা করে দিচ্ছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানদের। জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ এবং ইশান্ত শর্মা নির্দিষ্ট ছন্দে বোলিং করে যাচ্ছেন।

লিডসের স্টেডিয়ামে চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে একটি অনবদ্য রেকর্ড করতে চলেছেন জসপ্রীত বুমরাহ। তিনি ভারতীয় জাতীয় দলের হয়ে এ পর্যন্ত ২২টি টেস্ট ম্যাচ খেলে ব্যক্তিগত ৯৫ উইকেট সংগ্রহ করেছেন। ম্যাজিকাল ফিগারে পৌঁছাতে তার প্রয়োজন আর মাত্র পাঁচটি উইকেট। আর এই পাঁচটি উইকেট সংগ্রহ করতে পারলেই প্রথম ভারতীয় পেস বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে দ্রুততম ১০০ উইকেট সংগ্রহ করার রেকর্ড করবেন তিনি। এর আগে এই রেকর্ডটি নিজের নামে করে রেখেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব। তিনি ব্যক্তিগত ২৫টি টেস্ট ম্যাচ খেলে ম্যাজিকাল ফিগার পার করেছিলেন।

বর্তমানে জসপ্রীত বুমরাহ ২২টি টেস্ট ম্যাচ খেলেছেন। তার সামনে এখনো দুটি টেস্ট ম্যাচ পড়ে রয়েছে কপিল দেবের রেকর্ড স্পর্শ করার জন্য। যদি তিনি এই দুটি টেস্ট ম্যাচের মধ্যে পাঁচটি উইকেট সংগ্রহ করতে পারেন তাহলে পেস বোলার হিসেবে ভারতীয়দের মধ্যে দ্রুততম শত উইকেট সংগ্রাহক হবেন। ইতিমধ্যে ইংল্যান্ড সিরিজ দুটি ম্যাচে ১২টি উইকেট দখল করেছেন তিনি। তাছাড়া ব্যাট হাতেও দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন জসপ্রীত বুমরাহ। সিরিজের তৃতীয় টেস্টে কপিল দেবের রেকর্ড ভাঙতে পারেন কিনা সেদিকে লক্ষ্য থাকবে ক্রিকেটপ্রেমীদের। প্রথম ম্যাচে ব্যর্থ হওয়া চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে দ্বিতীয় ম্যাচে কিছুটা ছন্দে ফিরেছেন। তাছাড়া ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা এবং কে এল রাহুল দুর্দান্ত ফর্মে আছেন ইংল্যান্ড সিরিজে। তাই এবার ইংল্যান্ড সফরকে ঘিরে আশা জেগেছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। বিরাট কোহলির হাত ধরে তাহলে কী শেষমেষ ভারতীয় ক্রিকেটে আরেকটি নতুন পালক যুক্ত হতে চলেছে এই প্রশ্ন সবার মুখে।

Advertisement

#Trending

More in Cricket News