Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে এই অলরাউন্ডার কোহলি-শাস্ত্রী-ধোনির প্রথম পছন্দে থাকবেন, বললেন আশিস নেহেরা

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া সমস্ত ক্রিকেটার অত্যন্ত মেধাবী এবং পরিশ্রমী। তাই ভারতীয় দলে বেশি বিকল্প ক্রিকেটারের প্রয়োজন হয়নি কখনো। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের প্রধান পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

আগামী মাসের ১৭ তারিখ থেকে সুদূর আরব আমিরাতে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যেখানে ১৬টি দেশ অংশগ্রহণ করতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ কে লক্ষ্য করে ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড ১৫ সদস্যের স্কোয়াড এবং ৩ সদস্যের রিজার্ভ বেঞ্চ ঘোষণা করেছে। যে কারণে ভারতের কাছে বিকল্প হিসেবে খুব কম ক্রিকেটার রয়েছে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া সমস্ত ক্রিকেটার অত্যন্ত মেধাবী এবং পরিশ্রমী। তাই ভারতীয় দলে বেশি বিকল্প ক্রিকেটারের প্রয়োজন হয়নি কখনো। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের প্রধান পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আশিস নেহরা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে তার বক্তব্য রেখেছেন। তিনি ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা সম্পর্কে কয়েকটি মূল্যবান কথা বলেছেন। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান বিশ্বে সেরা অলরাউন্ডার খুঁজলে রবীন্দ্র জাদেজার বিকল্প পাবেনা ভারত। ভারতের জন্য গুরুত্বপূর্ণ সময়ে বিকল্প ভূমিকা রাখতে পারেন রবীন্দ্র জাদেজা। আমি মনে করি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম একাদশে অবশ্যই রবীন্দ্র জাদেজা থাকবেন। অধিনায়ক বিরাট কোহলি প্রধান কোচ রবি শাস্ত্রী এবং মেন্টর মহেন্দ্র সিং ধোনির প্রথম পছন্দে থাকবেন তিনি। বিগত কয়েক বছর ধরে ক্রিকেটের তিন ফরম্যাটেই তার ফর্ম চোখে পড়ার মতো।

আশিস নেহরা বলেন, বর্তমানে ভারতীয় প্রিমিয়ার লিগে রবীন্দ্র জাদেজার পারফরম্যান্স দেখলে নিশ্চিত ভাবে উপলব্ধি করা যায় তিনি ভারতীয় দলের প্রধান অস্ত্র হতে চলেছেন। একজনের মধ্য দিয়ে ভারত তিনজনের কাজ করাতে পারবে রবীন্দ্র জাদেজাকে দিয়ে। ব্যাট হাতে রবীন্দ্র জাদেজা দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। তাছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগে বল হাতেও যথেষ্ট সাফল্য পেয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তার মত ফিল্ডার খুঁজে পাওয়া দুরহ। তাই আমার মনে হয়, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে রবীন্দ্র জাদেজার বিকল্প নেই ভারতের কাছে। প্রত্যেকটি ম্যাচে রবীন্দ্র জাদেজাকে আমি মাঠে দেখতে চাইবো।

Related Articles

Back to top button