Connect with us

Cricket News

Sourav Ganguly: রাহুলের পর ভবিষ্যতে ভারতের কোচ হতে পারেন এই ক্রিকেটার! ইঙ্গিত দিলেন সৌরভ গাঙ্গুলী

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় দলের নতুন কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রাহুল দ্রাবিড়। বয়স জনিত কারণে এবং চুক্তি উত্তীর্ণ হওয়ার পরে রবি শাস্ত্রির সাথে সমস্ত সম্পর্ক শেষ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তারপর আগামী দুই বছরের জন্য ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড়। যদিও ভারতের প্রধান কোচ হওয়ার জন্য একের পর এক বিশ্ব ক্রিকেটাররা মুখিয়ে ছিলেন। কিন্তু সবাইকে অগ্রাহ্য করে রাহুল দ্রাবিড়কে এই গুরুদায়িত্ব দেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এবং সচিব জয় সাহা।

Advertisement

এতদিন পর ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আরও একটি গোপন তথ্য ফাঁস করলেন সোশ্যাল মিডিয়ায়। তিনি বলেন, আমার সতীর্থ ভিভিএস লক্ষ্মণ ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করতে চেয়েছিলেন। যদিও তার আগে থেকে আমাদের পছন্দ ছিল রাহুল দ্রাবিড়কে। তাই ইচ্ছার সত্ত্বেও ভিভিএস লক্ষ্মণকে গুরু দায়িত্ব দিতে পারিনি। তবে ভবিষ্যতে ভারতীয় দলের সাথে তার সংযুক্ত হওয়ার আশ্চর্যের কিছু নয়। বর্তমানে রাহুল দ্রাবিড় ভারতীয় দলের সাথে দক্ষিণ আফ্রিকা সফর করছেন। দলের প্রত্যেক ক্রিকেটারের সাথে ওর দুর্দান্ত বোঝাপড়া রয়েছে। আশা করি ওর হাতে ভারতীয় দল নিরাপদে থাকবে।

রাহুল দ্রাবিড় তো ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিতে চাইনি। এক রকম জোর করে তাকে ভারতীয় দলের প্রধান কোচ নিয়োজিত করা হয়েছে। তিনি তার পরিবার ছেড়ে বিদেশ সফরে টানা সাত আট মাস কাটাতে হবে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিতে অস্বীকার করেন। যদিও অনেক কষ্টের পর তাকে রাজি করানো হয়েছে। আর ভারতীয় দলের দায়িত্ব নিয়েই দুর্দান্ত বাজিমাত করে দেখিয়েছেন রাহুল দ্রাবিড়। ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান পদ ছেড়ে ভারতীয় দলের প্রধান কোচ হয়েছেন রাহুল দ্রাবিড়। তাই ওই শূন্যস্থান পূরণ করা হয়েছে ভিভিএস লক্ষ্মণকে দিয়ে। ভবিষ্যতে ভিভিএস লক্ষ্মণের সাথে ভারতীয় দলের সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আমি মনে করি।

Advertisement

#Trending

More in Cricket News