Cricket NewsIndian Cricket Team

Harbhajan Singh: টেস্ট ক্রিকেটে অজিঙ্কা রাহানের বিকল্প হতে পারেন এই ক্রিকেটার, বললেন হরভজন সিং

তাই দক্ষিণ আফ্রিকা সফরে অজিঙ্কা রাহানের ভাল বিকল্প হতে পারেন শ্রেয়াস আইয়ার। বর্তমানের স্বপ্নের ফর্মে রয়েছেন শ্রেয়াস।

Advertisement

সম্প্রতি অজিঙ্কা রাহানের পারফরম্যান্স নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। অভিজ্ঞ এই ক্রিকেটার দেশের স্বার্থে ইতিপূর্বে বহু লম্বা ইনিংস খেলেছেন। কিন্তু বর্তমানে তার ব্যাট থেকে রানের দেখা নেই। ২০১৪ সালের পর থেকে গড়ে ৩৯ করে রান এসেছে তার ব্যাট থেকে। যদিও সম্প্রতি সেই গড় রানের পরিমাণ আরো কম। কানপুর টেস্টের প্রথম ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৩৫ রান এবং দ্বিতীয় ইনিংসে মাত্র ৪ রান। তাছাড়া ইংল্যান্ড সফরেও চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন অজিঙ্কা রাহানে। অভিজ্ঞ ক্রিকেটারের নিকট থেকে দিনের পর দিন এমন পারফরম্যান্স রীতিমতো হতাশ করেছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

Advertisement

প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং এই সমস্যার একটি সমাধান উল্লেখ করেছেন তার ইউটিউব চ্যানেলে। তিনি এদিন বলেন, অজিঙ্কা রাহানের সঠিক বিকল্প হিসেবে ব্যবহার করা যেতে পারে শ্রেয়াস আইয়ারকে। মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করার ক্ষমতা রাখেন ডানহাতি এই ব্যাটসম্যান। অভিজ্ঞতার দিক থেকে কোন ভাবে পিছিয়ে নেই শ্রেয়াস আইয়ার। অভিষেক টেস্ট ম্যাচে ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়েছেন বিশ্ব রেকর্ড। কানপুরে অভিষেক ম্যাচের প্রথম ইনিংসে শতক এবং দ্বিতীয় ইনিংসে অর্ধশত রান করে নিজের জাত চিনিয়েছেন শ্রেয়াস আইয়ার।

Advertisement

তাই দক্ষিণ আফ্রিকা সফরে অজিঙ্কা রাহানের ভাল বিকল্প হতে পারেন শ্রেয়াস আইয়ার। বর্তমানের স্বপ্নের ফর্মে রয়েছেন শ্রেয়াস। যে কোন ক্রিকেটারকে তখনই বেশি সুযোগ প্রদান করা প্রয়োজন যখন তিনি ফর্মে থাকেন। নিঃসন্দেহে অজিঙ্কা রাহানে ভারতীয় ক্রিকেটের এক উল্লেখযোগ্য ব্যাটসম্যান। কিন্তু বর্তমানে তিনি ধারাবাহিকভাবে রান করতে পারছেন না। সে ক্ষেত্রে এটাই সুবর্ণ সুযোগ, শ্রেয়াস আইয়াকে অধিক পরিমাণে খেলার সুযোগ করে দেওয়া। তবে দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম একাদশে অজিঙ্কা রাহানে থাকবে নাকি শ্রেয়াস আইয়ার সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের অভিজ্ঞ নির্বাচকমণ্ডলী। তবে আমি ব্যক্তিগতভাবে মনে করি, ফর্ম থাকতে শ্রেয়াস আইয়ারকে মিডল অর্ডারে বেশি পরিমাণ সুযোগ দেওয়া প্রয়োজন।

Related Articles

Back to top button