Connect with us

Cricket News

T20 World Cup: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হবেন এই ক্রিকেটার, অভিমত দীনেশ কার্তিকের

Advertisement
Advertisement

বহু ক্রিকেট বিশেষজ্ঞের মতে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ফাইনাল খেলবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আসতে এখনো প্রায় মাস দুয়েক বাকি। কিন্তু এরই মধ্যে যেন বিশ্বকাপের দামামা বেজে গেছে বিশ্ব মহলে। নিজেদের সর্বোচ্চটা দিয়ে লড়াই করতে নামবে প্রত্যেকটি দেশ। আয়োজক দেশ ভারত হলেও খেলা অনুষ্ঠিত হবে সুদূর আরব আমিরাতে। যেখানে পাকিস্তান বাড়তি সুযোগ পেতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ আরব আমিরাত হলো পাকিস্তানের ঘরের মাঠ। তাদের দেশের যেকোন সিরিজের খেলা অনুষ্ঠিত হয় আরব আমিরাতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রত্যেকটি দেশ অনুশীলনের চরম সীমায় পৌঁছে যেতে চায়। ভারত ২০০৭ সালে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় লাভ করে মহেন্দ্র সিং ধোনির হাত ধরে। তারপর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেললেও শিরোপা ওঠেনি ভারতের ঘরে।

তাই ভারতীয় ক্রিকেট মহল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে খুবই আশাবাদী। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল কুড়ি ওভারের বিশ্ব যুদ্ধে অবতীর্ণ হবে। ভারতীয় প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক বলেন, ভারত নিঃসন্দেহে প্লে-অফে উঠবে। কিন্তু প্লে-অফের পর্ব কাটাতে ভারতের বিগত দিনগুলিতে খুবই বেগ পেতে হয়েছে। অথচ ভারতীয় ক্রিকেটারদের মত টি-টোয়েন্টি ফরম্যাটে অভিজ্ঞ ক্রিকেটারের সংখ্যা খুবই নগণ্য। আর এর কারণ হলো ভারতীয় প্রিমিয়ার লিগ। কিন্তু ১৪ বছর হয়ে গেল ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জয়লাভ করতে পারেনি। অথচ ভারতীয় ক্রিকেটাররা আইপিএলের বদৌলতে টি-টোয়েন্টি ক্রিকেটের যে বাড়তি চাপ থাকে সেটি সহ্য করতে শিখেছে।

কিন্তু বিগত দিনগুলোতে দেখলে দেখা যাবে ভারত শুধুমাত্র একবারের জন্য ফাইনালে উঠেছে। যেখানে শ্রীলঙ্কার কাছে পরাজিত হয়েছিল ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে হলে অন্তত একজন ক্রিকেটারকে তার সর্বোচ্চটা দিতে হবে। আর আমার মতে সেটি হতে পারেন হার্দিক পান্ডিয়া। তিনি যে কোন সময় খেলার গিয়ার পাল্টে দুরন্ত গতিতে ছুটতে পারেন। বিগত দিনগুলিতে তার ফর্ম খুবই খারাপ যাচ্ছে। কিন্তু একটি ম্যাচ প্রয়োজন তাকে পুনরায় ফর্মে ফিরে আসার জন্য। হার্দিক পান্ডিয়া কে দলের দায়িত্ব নেওয়ার জন্য সর্বদা প্রস্তুত থাকতে হবে। তার কাঁধে চড়ে ভারত সর্বোচ্চ আসনে বসতে করতে পারে।

Advertisement

#Trending

More in Cricket News