Connect with us

Cricket News

Gautam Gambhir: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের এক্স-ফ্যাক্টর হবেন এই ক্রিকেটার, বললেন গৌতম গম্ভীর

Advertisement
Advertisement

অবশেষে ভারতীয় প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ভারতের শ্রেষ্ঠ ক্রিকেটার বেছে নিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনো প্রায় মাস দুয়েক বাকি। কিন্তু চারিদিকে যেন দামামা বেজে উঠেছে বিশ্বকাপের। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ শেষে কারা শিরোপা ঘরে তুলবে সেই দিকে চোখ ক্রিকেটপ্রেমীদের। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ ভারত হলেও করোনা মহামারীর জন্য ভেন্যু নির্ধারিত করা হয়েছে সুদূর আরব আমিরাতে। ইতিমধ্যে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল খেলার গ্রুপ বিভাজন এবং সময়সূচী প্রণয়ন করেছে। যেখানে দ্বিতীয় গ্রুপে ভারতের সাথে অবস্থান করছে পাকিস্তান, আফগানিস্তান এবং নিউজিল্যান্ড। এছাড়া প্রথম গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা। তাছাড়া প্রাথমিক গ্রুপ পর্যায়ে আটটি দল পরস্পরের মোকাবেলা করে মূল গ্রুপ পর্যায়ে জায়গা পাবে আরো চারটি দল।

এবার ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর ভারতীয় দলের বিশেষ খেলোয়াড়কে বেছে নিলেন। তার মতে এই ক্রিকেটারই পারবেন টি-টোয়েন্টির ময়দানে নিজের অস্তিত্ব রাখতে। তিনি এক্স ফ্যাক্টর হিসেবে বেছে নিলেন ভারতীয় পেস বোলার জসপ্রীত বুমরাহকে। তিনি মনে করেন, জসপ্রিত বুমরাহ যদি তার সেরা পারফর্মেন্স দিতে পারেন তাহলে ভারত সুবিধাজনক স্থানে পৌঁছবে। দীর্ঘ ১৪ বছরের অপেক্ষার অবসান ঘটতে পারে তার হাত ধরে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে ভারত ঘরে তুলতে পারে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি।

তিনি আরো বলেন, প্রথম গ্রুপ থেকে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ নকআউট পর্বে উঠবে। এছাড়া দ্বিতীয় গ্রুপ থেকে ভারত এবং নিউজিল্যান্ডের ওঠার সম্ভাবনা অনেকটাই বেশি। আমার মতে ভারতের জন্য এটিই সবচেয়ে সুবর্ণ সুযোগ। বিরাট কোহলির কাছে বর্তমানে ভারতের শ্রেষ্ঠ টিম আছে। যেখানে রোহিত শর্মা, কে এল রাহুল, জসপ্রীত বুমরাহর মতো বিশ্বসেরা ক্রিকেটার আছে। উল্লেখ্য, আগামী ১৭ই অক্টোবর থেকে সুদূর আরব আমিরাতে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যেখানে ২৪শে অক্টোবর প্রথম ম্যাচেই মুখোমুখি হবে টিম ইন্ডিয়া এবং পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুটি দেশের খেলা দেখার জন্য অতি আগ্রহের সাথে অপেক্ষা করে আছেন বিশ্ব ক্রিকেটপ্রেমীরা। উল্লেখ্য, আজ অব্দি আইসিসি আয়োজিত কোন টুর্নামেন্টের মূল পর্বে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

Advertisement

#Trending

More in Cricket News