Connect with us

Cricket News

T20 World Cup: t20 বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাওয়ার লড়াইয়ে জাদেজার প্রতিদ্বন্দী হবেন এই ক্রিকেটার! সঞ্জয় বাঙ্গার

Advertisement
Advertisement

দীর্ঘদিন পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে চলেছেন ভারতের স্পিনার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। চোট কাটিয়ে শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরতে চলেছেন তিনি। আগামী ২৪শে ফেব্রুয়ারি শ্রীলংকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামতে পারেন স্যার জাদেজা। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবার প্রথম রবীন্দ্র জাদেজা আসন্ন সিরিজ খেলার জন্য লখনউ পৌঁছে গেছেন। তবে এর মধ্যে আরো একটি অকল্পনীয় ভবিষ্যৎবাণী করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় বাঙ্গার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করে নিতে রবীন্দ্র জাদেজার প্রতিদ্বন্দী হবেন আরেক ভারতীয় অলরাউন্ডার, এমনটাই মনে করছেন সঞ্জয় বাঙ্গার।

Advertisement

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেই যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের অংশ হতে পারবেন রবীন্দ্র জাদেজা এমনটা না ভাবাই উচিত বলে মনে করছেন সঞ্জয় বাঙ্গার। প্রত্যেকটা ক্রিকেটারের মত তাকেও পারফরম্যান্স করে তবেই ভারতীয় দলের জায়গা দখল করতে হবে। বিষয়টি যে কোন ক্রিকেটারের জন্য সহজ কাজ নয়। ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় বাঙ্গার এদিন বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে অলরাউন্ডারের স্থান পূরণ করতে রবীন্দ্র জাদেজার প্রতিদ্বন্দী হতে পারেন শার্দুল ঠাকুর।

সে ক্ষেত্রে রবীন্দ্র জাদেজাকে যত তাড়াতাড়ি সম্ভব ফর্মে ফিরতে হবে। তবেই প্রতিযোগীকে পরাস্ত করে ভারতীয় স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন তিনি। চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে ভারত তাদের প্রথম খেলাতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে। ২৩শে অক্টোবর মাঠে গড়াবে সেই খেলা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় একাদশ নির্বাচনের পরীক্ষা এবং পর্যবেক্ষণ চলবে শ্রীলঙ্কা সিরিজ থেকেই। এই সিরিজে নির্ণয় করা হবে কেমন হবে ভারতীয় দলের টিম কম্বিনেশন। কারণ শ্রীলঙ্কা সিরিজের পর ভারতের সামনে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা খুবই কম। যদিও বিশ্বকাপের পূর্বে ভারতীয় প্রিমিয়ার লিগের একাধিক ম্যাচ খেলার সুযোগ পাবেন ক্রিকেটাররা। তবে আন্তর্জাতিক ম্যাচের গুরুত্ব সর্বদাই সবার ঊর্ধ্বে দিয়ে এসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

#Trending

More in Cricket News