Connect with us

Cricket News

Aakash Chopra: হার্দিক পান্ডিয়ার পরিবর্তে ভারতীয় দলে সুযোগ পাবে এই ক্রিকেটার, আশাবাদী আকাশ চোপড়া

Advertisement
Advertisement

ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া দীর্ঘদিন ধরে ইনজুরিতে রয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় সমস্ত বাধা-নিষেধ উপেক্ষা করে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল তাকে। বিশ্বকাপের আসরে তার ফল ভোগ করেছে টিম ইন্ডিয়া। ব্যাট হাতে পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছিলেন পান্ডেয়া। তাছাড়া বল হাতে তাকে মাঠে নামতেই দেখা যায়নি। তাই যতদিন না পর্যন্ত পুরোপুরি সুস্থ হচ্ছেন ততদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না পান্ডেয়া, এমনটাই জানিয়েছেন তিনি। বর্তমানে ভারতীয় দল হার্দিক পান্ডিয়ার বিকল্প খুঁজতে ব্যস্ত।

Advertisement

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া ভারতীয় ক্রিকেট বোর্ডের এই চিন্তা মুক্ত করার পন্থা বলে দিলেন। তিনি তার ইউটিউব চ্যানেলে একাধিক যুক্তির মাধ্যমে হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে ভেঙ্কটেশ আইয়ারের নাম উপস্থাপন করেছেন। তিনি বলেন, ভেঙ্কটেশ আইয়ার হতে পারেন হার্দিক পান্ডিয়ার যোগ্য বিকল্প। ভারতীয় প্রিমিয়ার লিগের শেষ অংশে কলকাতা নাইট রাইডার্সকে যেভাবে ফাইনালে তুলেছিল সেটি রীতিমতো প্রশংসার দাবি রাখে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচেও সেই একই আত্মবিশ্বাস দেখা গেছে ওর কাছে।

বিজয় হাজারে ট্রফিতে দুটি সেঞ্চুরি করেছে ভেঙ্কটেশ আইয়ার। একটি ১৫০ ঊর্ধ্ব ইনিংস রয়েছে তাঁর ব্যাটে। তার পিছনে সামান্য সময় দিলে নিঃসন্দেহে হার্দিক পান্ডিয়ার যোগ্য বিকল্প পেয়ে যাবে ভারতীয় দল। মিডল অর্ডারে এসে ব্যাট হাতে রান করার ক্ষমতা রয়েছে তরুণ এই ক্রিকেটারের। তাছাড়া বল হাতেও কয়েকটি ওভার কাটিয়ে নেওয়া যাবে নির্দ্বিধায়। হার্দিক পান্ডিয়া যতদিন পুরোপুরি ফিট না হচ্ছেন ততদিন ভেঙ্কটেশ আইয়ারকে সুযোগ দেওয়া প্রয়োজন। বিগত এক বছরে তার ধারাবাহিক পারফরম্যান্স অন্তত এই কথা বলে। আমি আশা করব দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই স্কোয়াডে জায়গা পাবেন ভেঙ্কটেশ আইয়ার।

Advertisement

#Trending

More in Cricket News