Connect with us

Cricket News

Indian cricket team: এই তরুণ ক্রিকেটার হয়ে উঠছেন কোহলির বিকল্প, কোহলির ছোটবেলার কোচ শোনালেন আশার বাণী!!

Advertisement
Advertisement

দীর্ঘদিন পর অবশেষে ভারত আরো একজন দুর্দান্ত ক্রিকেটার পেতে চলেছে এমনটাই মনে করছেন বিরাট কোহলির শৈশবের কোচ রাজকুমার শর্মা। তার মতে, ভারতীয় দলে দীর্ঘক্ষণ সময় কাটাতে পারলে নিঃসন্দেহে বিরাট কোহলির পরবর্তী সময়ে তার দূর্দন্ত বিকল্প হতে পারেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক যশ ঝুল। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কোভিড আক্রান্ত হয়েও নিজের ব্যাটিং পারফরম্যান্সের মাধ্যমে নজর কেড়েছিলেন ভারতীয় ক্রিকেট প্রেমীদের। সাদা বলের ক্রিকেটে তার ভবিষ্যৎ অনেক দূর এগোতে পারে বলে ইতিমধ্যে ভবিষ্যদ্বাণী করেছিলেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। এমনকি ইংলিশ অধিনায়ক মাইকেল ভন যশ ঝুলের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন।

Advertisement

এবার সেই যশকে নিয়ে মুগ্ধ দিল্লির কোচ রাজকুমার শর্মা। তিনি বিরাট কোহলীর ছোটবেলার কোচ ছিলেন। বিরাট কোহলীরও উঠে আসা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে। সেই পথে কি হাঁটছেন যশও? দিল্লির কোচ রাজকুমার শর্মা এদিন বলেন, প্রথম ইনিংসে আমরা খুবই চাপের মধ্যে ছিলাম। তাছাড়া যশ ঝুলের সাদা বল খেলার অভিজ্ঞতা থাকলেও লাল বল খেলার অভিজ্ঞতা ছিলনা। বিনা অভিজ্ঞতায় ও যেভাবে পারফরম্যান্স করেছে তাতে আসন্ন দিনে ভারতীয় জাতীয় দল আরো মজবুত হতে পারে। নিঃসন্দেহে জাতীয় দলে প্রবেশ করার জন্য পুরোপুরি প্রস্তুত তরুণ এই ক্রিকেটার।

রাজকুমার শর্মা আরো বলেন, আমি আশা করি দ্রুত ভারতীয় দলে জায়গা পাবে যশ ঝুল। খেলার প্রতি একাগ্রতা এবং স্নায়ুর প্রতি ওর যথেষ্ট নিয়ন্ত্রণ রয়েছে। যেটি দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। উল্লেখ্য, দিল্লির হয় প্রথম শ্রেণীর ক্রিকেটে স্বপ্নের অভিষেক ঘটেছে যশ ঝুলের। রঞ্জিতে তামিলনাড়ুর বিরুদ্ধে প্রথম ইনিংসে করেছিলেন ১১৩ রান, চতুর্থ দিনও তিনি শতরান করেন। ভারতের তৃতীয় ক্রিকেটার হিসেবে রঞ্জিতে অভিষেকে দু’ইনিংসেই শতরান করলেন তিনি। চতুর্থ দিন ২০২ বলে ১১৩ রানে অপরাজিত থাকেন যশ ঝুল। আর তারপরেই ক্রিকেট মহলের নজরে এসেছেন তরুণ এই ক্রিকেটার।

Advertisement

#Trending

More in Cricket News