Cricket NewsInternational Cricket

Tim paine: যৌন অপরাধ স্বীকার টিম পেইন, অধিনায়কত্ব ছাড়লেন টেস্ট ক্রিকেট থেকে

এক মহিলা সহকর্মীর সাথে গোপন চ্যাট ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তার ফলশ্রুতিতে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের বিচার বিভাগ বিভিন্নভাবে তদন্ত করে টিম পেইন-এর বিরুদ্ধে আনা অভিযোগ গুলো। অবশেষে সেখানে দোষী সাব্যস্ত হয়েছেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার।

Advertisement

অবশেষে দীর্ঘদিন পর দোষী সাব্যস্ত হলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইন। ২০১৭ সালে এক মহিলা কর্মীর সাথে চ্যাট ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। আর তারপরেই অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের বিচার বিভাগের নজরদারিতে ছিলেন টিম পেইন। প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ বল কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত হলে তার স্থানে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পান টিম পেইন। কিন্তু খুব শীঘ্রই এক মহিলা সহকর্মীর সাথে গোপন চ্যাট ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তার ফলশ্রুতিতে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের বিচার বিভাগ বিভিন্নভাবে তদন্ত করে টিম পেইন-এর বিরুদ্ধে আনা অভিযোগ গুলো। অবশেষে সেখানে দোষী সাব্যস্ত হয়েছেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার।

Advertisement

তার পরপরই অস্ট্রেলিয়া টেস্ট ক্রিকেটের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ইতিমধ্যে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের নিকট লিখিত পত্র জমা করেছেন তিনি। টিম পেইন বলেন, আমার আবেদনপত্র গ্রহণ করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। আমি মনে করি আমার এখন এই নির্ণয় নেওয়ার যথোপযুক্ত সময়। এখন আন্তর্জাতিক ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়া উচিত আমার। জীবনে একটা ভুল সময়ে এসেছিল আমার। আমার পরিবার সর্বদা আমার পাশে ছিল সেজন্য আমি আমার পরিবারের কাছে ক্ষমাপ্রার্থী। আমার স্ত্রী এবং মা সর্বদা আমার পাশে থেকেছেন। তাছাড়া আমি আমার সতীর্থ এবং অনুসারীদের নিকট ক্ষমা প্রার্থনা করছি।

Advertisement

২০১৭ সাল থেকে বোর্ডের বিচার বিভাগের অধীনে ছিলেন টিম পেইন। অবশেষে সমস্ত তথ্য যাচাই-বাছাই করে তাকে দোষী হিসেবে সাব্যস্ত করে আজ। আর তার পরপরই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন টিম পেইন। যদিও এখনই আন্তর্জাতিক ক্রিকেট দলের অধিনায়ক পদ থেকে সরানো হচ্ছে না তাকে। অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের যোগ্য উত্তরসূরী নিয়োগ করার পরেই তাকে সরানো হবে বলে জানানো হয়েছে ক্রিকেট বোর্ডের তরফ থেকে। সে ক্ষেত্রে চলতি বছরের শেষ দিন অব্দি অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক থাকতে পারেন টিম পেইন। তবে এই বিষয়ে সর্বশেষ সিদ্ধান্ত গ্রহণ করবে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। উল্লেখ্য, অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ান দলের দায়িত্ব পাওয়ার পর থেকে দারুন সাফল্যের সাথে অধিনায়কত্ব করছিলেন এই ব্যাটসম্যান। আর কিছুদিনের মধ্যে অস্ট্রেলিয়ান দলের অধিনায়ক হিসেবে নতুন মুখ আসতে চলেছে বলে জানা গেছে।

Related Articles

Back to top button